শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়ঢাকা ব্যাংকের কন্ট্যাক্টলেস ইএমভি চিপ প্রযুক্তির ভিসা কার্ড বাজারে

ঢাকা ব্যাংকের কন্ট্যাক্টলেস ইএমভি চিপ প্রযুক্তির ভিসা কার্ড বাজারে

ঢাকা ব্যাংক লিমিটেড কন্ট্যাক্টলেস ই এম ভি চিপ প্রযুক্তি সম্পন্ন ভিসা কার্ডের উদ্বোধন করেছেন।এর মাধ্যমে ঢাকা ব্যাংক দেশে কার্ড ভিত্তিক পেমেন্ট-এ আধুনিক প্রযুক্তির ব্যবহারের অগ্রযাত্রায় নিযুক্ত হলো। কন্ট্যাক্টলেস প্লাট ফর্ম ঢাকা ব্যাংকের ভিসা সিগনেচার কার্ড, প্ল্যাটিনাম কার্ড ও গোল্ড কার্ড গ্রাহকদের দৈনন্দিন কেনাকাটা ও পেমেন্ট-কে করবে আরো সুরিক্ষিত, সহজ ও গতিময়।

 যে সকল বিপনণি কেন্দ্র ও প্রতিষ্ঠান কন্ট্যাক্টলেস কার্ড গ্রহণ করে সেগুলোতে সর্বোচ্চ ৩,০০০ টাকা পেমেন্টে কন্ট্যাক্টলেস অপসনটি ব্যবহার করা যাবে। গ্রাহকগণ এই কার্ডে দ্রুততার সাথে গ্রোসারি, রেস্টুরেন্ট ও শপিং মলে পেমেন্ট করতে পারবেন।৩,০০০ টাকার অতিরিক্ত পেমেন্টের ক্ষেত্রে গ্রাহক যথারীতি কার্ডটি মেশিনে দিয়ে গোপন পিন নম্বর প্রয়োগের মধ্যে ও পেমেন্ট কাজ সম্পন্ন করতে পারবেন। দেশের বাইরেও এই কন্ট্যাক্টলেস কার্ড পেমেন্ট সুবিধা পাওয়া যাবে; সেক্ষেত্রে দেশ ভিত্তিক পেমেন্ট সীমা নির্ধারিত থাকবে।

নতুন প্রযুক্তির সাথে তাল মিলিয়ে ঢাকা ব্যাংক তার গ্রাহকদের জন্য নিয়ে আসছে আরো দুইটি প্রিমিয়াম ক্রেডিট কার্ড সেবা যথা, সিগনেচার কার্ড ও প্ল্যাটিনাম কার্ড। এই সেবার আওতায় প্রিমিয়াম কার্ড হোল্ডারগণ প্রথমবারের মতো পাবেন বিশ্বজুড়ে ‘লঞ্জ কি’ সুবিধা সহ আরো অনেক বিশেষ সুবিধা সমূহ। এছাড়াও কার্ড হোল্ডারগণ জীবন বীমা ও ভ্রমণ বীমা সুবিধা সহ শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে “মিট এন্ড গ্রিট” সেবা, যা ঢাকা ব্যাংক ক্রেডিট কার্ড-কে করবে এক সত্যিকারের ভ্রমণ সঙ্গী। এই দুটি প্রিমিয়াম কার্ড সেবা আগামী অক্টোবর মাসের মাঝে মাঝি গ্রাহকদের জন্য বাজারে আসবে।

ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সি ই ও জনাব সৈয়দ মাহবুবুর রহমান, উপ ব্যবস্থাপনা পরিচালক এ. এম. ডি জনাব এমরানুল হক সহ অন্যান্য উর্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে ব্যাংকের কর্পোরেট অফিস- এ গত সেপ্টেম্বর ২৪, ২০১৮ তারিখ কন্ট্যাক্টলেস ই এম ভি চিপ প্রযুক্তি সম্পন্ন ভিসা কার্ডের উদ্বোধন ও নতুন দুইটি প্রিমিয়াম কার্ডের মোড়ক উন্মোচন করেন।

আরও পড়ুন

সর্বশেষ