বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
প্রচ্ছদটপসুরেশ সরিষার তেলের মালিক কারাগারে

সুরেশ সরিষার তেলের মালিক কারাগারে

রাজধানীর নিউমার্কেট থানার অপহরণের একটি মামলায় সুরেশ সরিষার তেলের মালিক সুধীর চন্দ্র সাহাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম মো. সাইফুজ্জামান হিরো এ আদেশ দেন। ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান বলেন, ‘গত ১০ জুলাই আসামি সুধীর চন্দ্র সাহা হাইকোর্টে চার সপ্তাহের আগাম জামিন পান। সে জামিনের মেয়াদ শেষ হলে আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে জামিনের আবেদন করেন। বিচারক শুনানি শেষে জামিনের আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত ১২ জুন রাজধানীর নিউমার্কেট থানায় জনৈক সৈকত পাল অপহরণের অভিযোগে মামলা করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ১২ জুন রাত ৯টা ৪৫ দিকে আসামি অনিক দাস বাপ্পি বাদীকে মোবাইল ফোন করে কথা আছে বলে নিউমার্কেটের ১ নং গেটে যেতে বলেন। বাদী সরল বিশ্বাসে সেখানে গেলে আসামি মো. সোহেল ভূঁইয়া, জুয়েল মৃধা, মো. সোহাগ, অনিক দাস বাপ্পি, বিল্টন ও অজ্ঞাতনামা আরো চার-পাঁচজনকে দেখতে পান। এরপর ঘটনাস্থলে আসামিদের সঙ্গে থাকা একটি মাইক্রোবাসে বাদীকে মারধর করে জোর করে তোলার চেষ্টা করে।

ওই সময় রাস্তায় জ্যাম থাকায় এবং বাদী চিৎকার দিলে আসামি অনিক দাস বাপ্পি ও বিল্টন এবং অজ্ঞাতনামা আসামিরা দৌড়ে পালিয়ে যায় এবং অপর আসামিরা ধরা পড়েন। ওই অভিযোগে বাদী মামলা করার পর পুলিশি তদন্তে সৈকত সাহা নামে একজন আসামি গ্রেপ্তার হন। সৈকত ওই অপহরণের চেষ্টার বিষয়ে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে অপহরণের পরিকল্পনাকারী হিসেবে আসামি সুধীর চন্দ্র সাহা ও ঠাকুর দাস সাহার নাম আসে।

আরও পড়ুন

সর্বশেষ