শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদটপবঙ্গবন্ধু কলেজের নাম বদলে নিজের নামে রাখলেন এমপি

বঙ্গবন্ধু কলেজের নাম বদলে নিজের নামে রাখলেন এমপি

দিনাজপুরের বীরগঞ্জ থানার পলাশবাড়ী ইউনিয়নের বঙ্গবন্ধু কলেজের নাম পরিবর্তন করে ‘এম এস গোপাল মডেল কলেজ’ রেখেছেন দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের আওয়ামী লীগের এমপি মনোরঞ্জন শীল গোপাল। একই সঙ্গে বঙ্গবন্ধুর ছবির অবমাননা করেছেন তিনি। এই দুই অভিযোগে এমপির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন স্থানীয় যুবলীগ নেতা আজিবুল ইসলাম।  বুধবার দুপুরে দিনাজপুর জেলা আদালতে জ্যেষ্ঠ বিচারিক হাকিম লুৎফর রহমানের আদালতে যুবলীগের এই নেতা বাদী হয়ে এ মামলাটি করেন।

মামলার বিষয়ে বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ নুরনবী জানিয়েছেন, একটি কলেজের নাম বঙ্গবন্ধু কলেজ পরিবর্তন করে এম এস গোপাল মডেল কলেজ নামে করেছে, এমনটি বাদীপক্ষের অভিযোগ। জাতির পিতার প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শন আইন ২০০১-এর ৪ ধারায় ও চারজন সাক্ষীসহ বাদী আদালতে এ মামলা করেছেন।

মামলায় পৃথক দুটি অভিযোগে বলা হয়, ‘মনোরঞ্জন শীল গোপাল ক্ষমতার অপব্যবহার করে বীরগঞ্জ থানার ২নং পলাশবাড়ী ইউনিয়নে অবস্থিত বঙ্গবন্ধু মহাবিদ্যালয়ের নাম পরিবর্তন করে নিজ নামে করেন। একই সঙ্গে তিনি বঙ্গবন্ধুর ছবিসংবলিত সাইনবোর্ড ইচ্ছাকৃতভাবে নামিয়ে অবমাননাকর কার্য করেন। আদালতের বিচারক লুৎফর রহমান বৃহস্পতিবার এই অভিযোগের শুনানির দিন ধার্য করেছেন। এ বিষয়ে এমপি মনোরঞ্জন শীল গোপালের বক্তব্য জানতে তাঁর মুঠোফোনে বারবার কল করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

আরও পড়ুন

সর্বশেষ