শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়সিটিসেলের সিইও মেহবুব চৌধুরীকে গ্রেপ্তার করেছে দুদক

সিটিসেলের সিইও মেহবুব চৌধুরীকে গ্রেপ্তার করেছে দুদক

একটি বেসরকারি ব্যাংকের টাকা আত্মসাতের মামলায় বেসরকারি মুঠোফোন অপারেটর সিটিসেলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেহবুব চৌধুরীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মেহবুব চৌধুরীকে গ্রেপ্তার করা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানান, এবি (সাবেক আরব বাংলাদেশ) ব্যাংক থেকে ৩৮৩ কোটি টাকা আত্মসাতের মামলায় মেহবুব চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছে। সিটিসেলের নামে তিনি ওই টাকা আত্মসাৎ করেন বলে জানান দুদক কর্মকর্তারা। দুদকের উপপরিচালক শেখ আবদুস সালাম বাদী হয়ে গত বুধবার বনানী থানায় মেহবুব চৌধুরীর বিরুদ্ধে মামলা করেন। শেখ আবদুস সালামের নেতৃত্বে একটি দল আজ বিমানবন্দর থেকে মেহবুব চৌধুরীকে গ্রেপ্তার করে।

একই মামলায় আসামি করা হয়েছে সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খানকে। বর্তমানে সিটিসেলের প্রায় ৪৫ শতাংশ শেয়ারের মালিক সিঙ্গাপুরভিত্তিক সিংটেল এশিয়া প্যাসিফিক। ফার ইস্ট টেলিকম ১৭ দশমিক ৫১ শতাংশ শেয়ারের মালিক। আর প্যাসিফিক মোটরসের হাতে আছে ৩৭ দশমিক ৯৫ শতাংশ মালিকানা। ওই প্রতিষ্ঠানটির মালিক এম মোরশেদ খান।

বকেয়া পাওনা পরিশোধ না করায় গত ২০ অক্টোবর সিটিসেলের তরঙ্গ বরাদ্দ স্থগিত করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। কার্যত ওই দিন থেকে বন্ধ হয়ে আছে সিটিসেল। ১৯৮৯ সালে বিটিআরসির লাইসেন্স পায় প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড, যা সিটিসেল নামে পরিচিত।

আরও পড়ুন

সর্বশেষ