শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতিনারীদের সঙ্গে পুলিশের অশালীন আচরণের অভিযোগ রিজভীর

নারীদের সঙ্গে পুলিশের অশালীন আচরণের অভিযোগ রিজভীর

দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতারের সময় নারী ও শিশুদের সঙ্গে পুলিশ অশালীন আচরণ করছে বলে অভিযোগ তুলেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ০৮ জানুয়ারি বিকেলে নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না পেয়ে রোববার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করছে বিএনপি।

কর্মসূচির সর্বশেষ পরিস্থিতি জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী বলেন, রোববার সকাল থেকে দেশের বিভিন্ন স্থানে আইন প্রয়োগকারী সংস্থাগুলো বিএনপি’র বিক্ষোভ কর্মসূচিতে হামলা চালায় এবং বাধা দেয়। তিনি বলেন, ০৭ জানুয়ারি থেকে ঢাকাসহ  দেশের বিভিন্ন এলাকায় পুলিশ বিএনপি নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে হানা দেয় এবং বেশ কিছু নেতা-কর্মীকে গ্রেফতার করে। এমনকি নেতা-কর্মীদের না পেয়ে বাড়ির নারী ও শিশুদের সঙ্গে অশালীন আচরণ করে পুলিশ।

বর্তমান সরকার আইন-শৃঙ্খলা বাহিনীকে নিজেদের লোক দিয়ে সাজিয়েছে অভিযোগ করে রিজভী বলেন, বরিশালে বিএনপি’র দলীয় কার্যালয়ে নারীদের উপর আক্রমণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। কিন্তু আক্রমণকারীরা এখনও বীরদর্পে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। যার কারণে অন্যায়ভাবে বিরোধী দলের কর্মসূচিকে রক্তাক্ত করলেও পুলিশকে জবাবদিহি করতে হচ্ছে না।

রিজভী জানান, শাহ আলী থানা বিএনপি’র উদ্যোগে বিক্ষোভ মিছিল করার সময় বিসিআইসি স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে  বিএনপি কর্মী সাজ্জাদুল হাসান, মো. সুমন ও ক্ষিতিস চন্দ্র দাসসহ পাঁচজনের বেশি নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ‘কামরাঙ্গিরচর থানা বিএনপি’র মিছিলে পুলিশ ও ছাত্রলীগ-যুবলীগের ক্যাডাররা হামলা চালিয়ে সাতজনের বেশি নেতা-কর্মীকে আহত  করেছে। পটুয়াখালী জেলা বিএনপি’র সহ-সভাপতি বায়েজীদ পান্না, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহিদ আলম সারোয়ারকে ০৮ জানুয়ারি রাতে পুলিশ গ্রেফতার করেছে। গত দুই দিনে গ্রেফতার হওয়া বিএনপি নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানান রুহুল কবির রিজভী।

আরও পড়ুন

সর্বশেষ