শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়সাতক্ষীরায় জামায়াত-পুলিশ সংঘর্ষে নিহত ২, আহত অর্ধশত

সাতক্ষীরায় জামায়াত-পুলিশ সংঘর্ষে নিহত ২, আহত অর্ধশত

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের গুলি বিনিময়ের ঘটনায় জামায়াত-শিবিরের দুই নেতাকর্মী নিহত ও নয় পুলিশসহ আহত হয়েছেন অর্ধশতাধিক। এ ঘটনায় নিহতরা হলেন: শিবির নেতা আরিফ বিল্লাহ (১৭)জামায়াত নেতা রুহুল আমিন (৩৮)।

এত ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ।

সাতক্ষীরার কালিগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার লস্কর তাজুল ইসলাম জানান, উপজেলার রতনপুর ইউনিয়নের পাওখালী  এলাকায় সকাল ৮টার দিকে সড়কের ওপর গাছের গুড়ি ফেলে জামায়াত-শিবির পিকিটিং করছিল।

তিনি জানান,  খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে সড়কের ওপর থেকে গাছের গুড়ি সরানোর চেষ্টা করলে কয়েক শত জামায়াত-শিবির নেতা-কর্মী পুলিশের ওপর হামলা চালায়।

সহকারী পুলিশ সুপার জানান, পুলিশ প্রথমে ১২২ রাউন্ড সটগানের গুলি বর্ষন করলে জামায়াত-শিবির স্থান ত্যাগ না করে পুলিশের ওপর গুলি চালাতে থাকে। তাদের ছোড়া গুলিতে পুলিশ কনস্টেবল ফরিদ মাথায় গুলিবিদ্ধ হন।

তিনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে গেলে জামায়াত-শিবিরকে লক্ষ্য করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আরো ১৩ রাউন্ড গুলি ছোড়ে।
এসময় জামায়াত-শিবির কর্মীরা গুলি ছোড়ে। এ ঘটনায় পুলিশের ৯ জন সদস্যসহ জামায়াত-শিবিরের কয়েক জন গুলিবিদ্ধ হন।

কালিগঞ্জ উপজেলা শিবিরের সেক্রেটারী রকনুজ্জামান বলেন, পুলিশের গুলিতে আরিফ বিল্লাহ নামের এক শিবির নেতা ও রুহুল আমিন নামের এক জামায়াত নেতা নিহত হয়েছে। এছাড়া তাদের ৪০ জনের মতো আহত হয়েছে। এদের মধ্যে ৫ জনের অবস্থা আংশকাজনক। নিহত আরিফ বিল্লাহ কালিগঞ্জ সদরের আফতাবউদ্দিনের ছেলে এবং রুহুল আমিনের বাড়ি কালিগঞ্জের রতনপুর গ্রামে।

আরও পড়ুন

সর্বশেষ