শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনশামসুল ইসলামকে জেলগেট থেকে আটক করেছে পুলিশ

শামসুল ইসলামকে জেলগেট থেকে আটক করেছে পুলিশ

চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির ও সাবেক সাংসদ মাওলানা আ ন ম শামসুল ইসলামকে জেলগেট থেকে আটক করেছে পুলিশ। এ নিয়ে তাকে দ্বিতীয়বারের মত জেলগেট থেকে আটক করা হল। বুধবার বেলা ১২টার দিকে নগর গোয়েন্দা পুলিশ তাকে আটক করেছে। নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি-ডিবি) এস এম তানভির আরাফাত  বলেন, আ ন ম শামসুল ইসল‍ামের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় মামলা আছে। জেলা পুলিশের তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। তাকে জেলা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মনির হোসেন বলেন, শামসুল ইসলামের বিরুদ্ধে আগে ১০টি মামলা ছিল। সেসব মামলায় জামিন পেয়ে মুক্তির পর তাকে প্রথমে একবার জেলগেট থেকে আটক করা হয়েছিল। এরপর আরও পাঁচটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। সেসব মামলার জামিন আদেশ আসার পর বুধবার তাকে মুক্তি দেয়া হয়।

সর্বশেষ মামলায় উচ্চ আদালতের জামিন আদেশ মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে কারাগারে এসে পৌঁছে বলে জানান ডেপুটি জেলার মনির। ২০১৪ সালের ১২ মে নগরীর দেওয়ান বাজারে নগর জামায়াতের কার্যালয়ে বৈঠকের সময় আ ন ম শামসুল ইসলামকে আটক করে পুলিশ। ১০টি মামলায় গ্রেপ্তার দেখানোর পর ওই বছরের ১৬ জুলাই তিনি জামিনে মুক্তি পান। কিন্তু জেলগেট থেকে শামসুলকে পুলিশ গ্রেপ্তার করেছিল। জামায়াত নেতা আ ন ম শামসুল ইসলাম জেলার সাতকানিয়া-লোহাগাড়া আসন থেকে নির্বাচিত সাবেক সাংসদ।

আরও পড়ুন

সর্বশেষ