শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিননগরীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটছেন প্রার্থীরা

নগরীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটছেন প্রার্থীরা

monju xxxসিটি নির্বাচনের বাকি মাত্র আট দিন।  এরমধ্যে প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন আর মাত্র ছয়দিন।  তাই নগরীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটছেন প্রার্থীরা।  কখনো পায়ে হেঁটে, কখনো গাড়িতে চড়ে ছুটছেন তারা।  নির্বাচনের আগে মাত্র ২০দিন প্রচারণা চালাতে পারেন প্রার্থীরা।  এত কম সময়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৫৫ বর্গকিলোমিটার এলাকার মানুষের দ্বারে দ্বারে যাওয়া মেয়র প্রার্থীদের জন্য দুষ্কর হয়ে পড়েছে।  তবুও প্রতিটি এলাকায় একবার হলেও ভোটারদের দেখা দিয়ে আসতে চান প্রার্থীরা।

সোমবার সকাল ১১টায় শাহ আমানত(র.) মাজার জেয়ারতের পর পাথরঘাটার আনসার ক্লাব থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন বিএনপি সমর্থিত চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের মেয়র প্রার্থী এম মনজুর আলম।  তিনি দেশের বৃহৎ ভোগ্য পণ্যের পাইকারি বাজার খাতুনগঞ্জ ও চাক্তাই এলাকায় গণসংযোগ করেন।  কখনো হেঁটে, কখনো গাড়িতে চড়ে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। এসময় তিনি বলেন, চাক্তাই ও খাতুনঞ্জ গুরুত্বপূর্ণ বাণিজ্য এলাকা।  এটি দেশের সর্ববৃহৎ পাইকারি বাজার।  এখানে যাতে ব্যবসায়ীরা নিরাপদে ও নির্বিঘ্নে ব্যবসা করতে পারেন সে চেষ্টা ছিল আমার।  দায়িত্বপালনকালে ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা সমাধানে সর্বাত্মক চেষ্টা করেছি।  যার কারণে বারবার এখানে এসেছি।  আমি নিজে এসে সমস্যা চিহ্নিত করে সমাধানের চেষ্টা করেছি। ’

তিনি বলেন,‘আমি সবসময় ব্যবসায়ীদের পাশে ছিলাম।  আশা করছি ২৮ এপ্রিল নির্বাচনে তারা আমার পাশে থাকবেন।  আমাকে আরেকবার নির্বাচিত করে অসমাপ্ত কাজ সমাপ্ত করার সুযোগ দিবেন।’ সকাল ১০টা থেকে নগরীর কোতোয়ালী থানার মোড় থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন আওয়ামী লীগ সমর্থিত নাগরিক কমিটির মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন।  তিনি গাড়িতে চড়ে পাথরঘাটার বংশাল রোড, বান্ডেল রোড, সৈয়দ আলী রোড, কবি নজরুল ইসলাম সড়ক, ব্রিজঘাট ও অভয়মিত্রঘাট এলাকায় নির্বাচনী প্রচারণা চালান।

এসময় তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থী এম মনজুর আলমের সমালোচনা করে বলেন,‘জলাবদ্ধতা নিরসনের কথা বলে মনজুর আলম মেয়র হয়েছিলেন। কিন্তু তিনি ব্যর্থ হয়েছেন।  তিনি উপদেষ্টা কমিটি গঠনের কথা বলেছিলেন। কিন্তু পাঁচ বছরেও তার উপদেষ্টা কমিটি গঠন করা হয়নি’।আ জ ম নাছির বলেন,‘মেয়র নির্বাচিত হলে আমি সিটি করপোরেশন থেকে কোন সুযোগ সুবিধা নিব না। ’সরকারি দল সমর্থিত প্রার্থীকে বিজয়ী করলে চট্টগ্রামের উন্নয়ন জোরদার হবেও বলেন তিনি। এসময় উপস্থিত ছিলেন নগর আওয়ামী সহ সভাপতি নুরুল ইসলাম বিএসসি, খোরশেদ আলম সুজন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও আওয়ামী লীগ নেতা মাহফুজুল হায়দার চৌধুরী রোটন।

আরও পড়ুন

সর্বশেষ