শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনবিলবোর্ড থেকে প্রার্থীদের পোস্টার-ডিজিটাল ব্যানার সরানোর নির্দেশ

বিলবোর্ড থেকে প্রার্থীদের পোস্টার-ডিজিটাল ব্যানার সরানোর নির্দেশ

নগরীতে বিলবোর্ড থেকে প্রার্থীদের পোস্টার-ডিজিটাল ব্যানার সরানোর জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এছাড়া বায়েজিদ বোস্তামি থানার শেরশাহ এলাকায় কয়েকজন প্রার্থীকে পোস্টার লাগাতে সন্ত্রাসীদের বাধা ও হুমকিধমকি দেয়ার অভিযোগ পেয়েছেন রিটার্নিং অফিসার। সিএমপি কমিশনার মোহা.আব্দুল জলিল মন্ডলকে তিনদিনের মধ্যে এ ব্যাপারে ব্যবস্থা নিয়ে প্রার্থীদের প্রচার-প্রচারণার নির্বিঘ্ন করার অনুরোধ করেছেন রিটার্নিং অফিসার মো.আব্দুল বাতেন। বুধবার চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সিএমপি কমিশনারকে চিঠি দিয়ে এসব বিষয় জানানো হয়েছে।

সহকারি রিটার্নিং কর্মকর্তা মো.শফিকুর রহমান বলেন, মেয়র প্রার্থী সাইফুদ্দিন আহমেদ রবি অভিযোগ করেছেন, কয়েকজন প্রার্থী বিলবোর্ডে ডিজিটাল ব্যানার লাগিয়েছেন। কয়েকজন প্রার্থী নির্বাচন উপলক্ষে অবৈধভাবে বিলবোর্ড স্থাপন করে প্রচারণা চালাচ্ছেন। তিনি বলেন, রিটার্নিং অফিসার অভিযোগ আমলে নিয়ে অবিলম্বে অননুমোদিত বিলবোর্ড অপসারণ এবং ডিজিটাল ব্যানার ও পোস্টার খুলে ফেলার জন্য সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে আদেশ দিয়েছেন।

শফিকুর জানান, শেরশাহ এলাকা থেকে কয়েকজন প্রার্থী অভিযোগ করেছেন, তারা নির্বাচনী প্রচারে গিয়ে স্থানীয় সন্ত্রাসীদের বাধার সম্মুখীন হচ্ছেন। বিষয়টি তদন্ত করে সিএমপি কমিশনারকে তিনদিনের মধ্যে ব্যবস্থা নেয়ার অনুরোধ করা হয়েছে। এর আগে গত ১২ এপ্রিল নম্বর পাঠানটুলি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আবদুল কাদেরের তৈরি করা নির্বাচনী তোরণ ভেঙ্গে দেন নির্বাচন কর্মকর্তারা। তোরণ স্থাপনের বিষয়ে ব্যাখা দিতে তাকে নোটিশ দেন রিটার্নিং অফিসার। বুধবার আবদুল কাদের সশরীরে রিটার্নিং অফিসারের কাছে হাজির হয়ে ভুল স্বীকার করেন। তাকে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে বলে জানান সহকারি রিটার্নিং কর্মকর্তা মো.শফিকুর রহমান। তফসিল অনুযায়ী ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন

সর্বশেষ