সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনছাত্রলীগ-যুবলীগের ৪৪ নেতাকর্মীর একদিনের রিমান্ড

ছাত্রলীগ-যুবলীগের ৪৪ নেতাকর্মীর একদিনের রিমান্ড

চট্টগ্রামপ্রতিনিধিঃ (বিডি সময় ২৪ ডটকম)   চট্টগ্রামে রেলওয়ের টেন্ডার নিয়ে যুবলীগ ও ছাত্রলীগের সংঘর্ষে দুজন নিহতের মামলায় আটক ছাত্রলীগ-যুবলীগের ৪৪ নেতাকর্মীর একদিনের রিমান্ড মঞ্জুর।

কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মহিবুর রহমান সোমবার রাতে দাঙ্গা ও হত্যার ঘটনায় একটি মামলা করেন। এতে ৮৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩০-৪০ জনকে আসামি করা হয়।

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) নেজামউদ্দীন জানান, মঙ্গলবার ছাত্রলীগ ও যুবলীগের গ্রেফতার ৫২ নেতাকর্মীকে চট্টগ্রাম মহানগর হাকিম লুৎফুল মজিদ নয়নের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন করে হেফাজতে নেয়ার আবেদন করা হয়।

শুনানি শেষে আদালত ৪৪ জনকে একদিন করে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন। বাকিদের জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়া হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১১টার দিকে ফেনী রেলস্টেশনের সংস্কার কাজের ৪৮ লাখ টাকার টেন্ডার জমা দেয়া নিয়ে যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের দুটি পক্ষ নগরীর সিআরবি সাতরাস্তার মোড়ে রেলের পূর্বাঞ্চলীয় সদরদফতরের সামনে বন্দুকযুদ্ধে জড়ায়। এ সময় গুলিতে এক শিশু ও এক পথচারী নিহত হন।

এরপর নগরীর সিআরবি ও নন্দনকাননসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫২ জনকে গ্রেফতার করে পুলিশ।

সংঘর্ষের পর ছাত্রলীগের পক্ষ থেকে তাদের কোনো নেতাকর্মীর সম্পৃক্ততার কথা অস্বীকার করা হলেও বিকেলে সাইফুল আলম লিমনকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ