রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
প্রচ্ছদরাজনীতিআন্দোলনের নামে বিএনপি-জামায়াত জোট মানুষের জীবন নিয়ে খেলা করছে : শেখ হাসিনা...

আন্দোলনের নামে বিএনপি-জামায়াত জোট মানুষের জীবন নিয়ে খেলা করছে : শেখ হাসিনা

আন্দোলনের নামে বিএনপি-জামায়াত জোট মানুষের জীবন নিয়ে খেলা করছে। আন্দোলনের নামে তারা দেশে একেরপর এক মানুষ হত্যা করে যাচ্ছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শনিবার দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘বিএনপি জামায়াতের তাণ্ডব: রক্তাক্ত বাংলাদেশ’ শীর্ষক ফটো অ্যালবাম প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ অভিযোগ করেন।

শেখ হাসিনা বলেন, বিএনপির জন্মই হয়েছে মানুষের রক্তের স্রোতের ওপর। সেই বিএনপি জামায়াতকে নিয়ে দেশে তাণ্ডব চালিয়েছে। তারা আন্দোলনের নামে মানুষের জীবন নিয়ে খেলছে। পঁচাত্তরের পর সেনাবাহিনীতে ১৯টি অভ্যুত্থান হয়েছে বলেও জানান শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ডে যারা স্বজন হারিয়েছে তাদের জন্য কাজ করবো। অন্তত আমি যতদিন বেঁচে আছি ততদিন করবো। কারণ স্বজন হারানোর বেদনা আমার চেয়ে বেশি কেউ জানেন না। কারণ আমি একদিনেই পরিবারের সবাইকে হারিয়েছিলাম। আমি হয়তো তাদের স্বজনকে ফিরিয়ে দিতে পারবো না। তবে তাদের কাছে সান্ত্বনা হিসেবে দাঁড়াতে পারবো। আমি আর এ ঘটনার মুখোমুখি হতে চাই না। এ জন্য সবাইকে কাজ করতে হবে।

বিএনপি-জামায়াত জোটকে অভিযুক্ত করে প্রধানমন্ত্রী বলেন, যারা দেশের সংবিধান, স্বাধীনতায়, আইনের শাসনে বিশ্বাস করে না, তারা দেশের মানুষের জন্য কী করবে? বাংলাদেশের সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য বঙ্গবন্ধু কাজ করেছিলেন। তার স্বপ্ন বাস্তবায়নেই আজ আমরা কাজ করছি। কিন্ত কোন উদ্দেশ্যে আজ দেশে এ ধরনের হত্যাকাণ্ড ঘটানো হচ্ছে?

শেখ হাসিনা অভিযোগ করে বলেন, বিএনপি ক্ষমতা দখলকারী। যাদের জন্মই হয়েছিল ক্ষমতা দখল করে। তারা রক্তের ওপর বসে ক্ষমতায় এসেছে। আপনাদের প্রতি আহ্বান আপনারা দেশের সাধারণ মানুষের জীবন নিয়ে খেলবেন না। কারণ মানুষ হত্যা কোনো আন্দোলন নয়। এটা আন্দোলন হতে পারে না। এভাবে এক একটা মানুষের জীবনকে অন্ধকারে ঠেলে দেবেন না।

প্রধানমন্ত্রী বলেন, আজ এ ধরনের শত শত ঘটনা আমাকে শুনতে হয়, দেখতে হয়। তাই তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। আমরা চাই মানুষ শান্তিতে বসবাস করুক। আমার ক্ষমতার কোনো মোহ নেই। ভোগবিলাসে আমরা বিশ্বাস করি না। ত্রিশ লাখ মুক্তিযোদ্ধা ও লাখ লাখ মা-বোন ইজ্জত দিয়ে এ দেশর স্বাধীনতা অর্জন করেছে। দেশের অর্থনৈতিক মুক্তির জন্য জাতির পিতা জীবন দিয়েছেন। তার চেতনা নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।

এ দেশের সাধারণ মানুষের ওপর বারবার হায়েনার আঘাত এসেছে। এটা হতে দেওয়া যায় না। তাই সবাইকে বিএনপি-জামায়াতের তাণ্ডবের বিরুদ্ধে সচেতন হওয়ার আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ