রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদরাজনীতিঅতীতে বাংলাদেশের কোনো গণতান্ত্রিক আন্দোলন ব্যর্থ হয়নি : মির্জা ফখরুল

অতীতে বাংলাদেশের কোনো গণতান্ত্রিক আন্দোলন ব্যর্থ হয়নি : মির্জা ফখরুল

আন্দোলন নিয়ে হতাশ হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। জাতীয় সম্প্রচার নীতিমালার প্রতিবাদে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্ম আলোচনা সভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের আগে সরকার বিরোধী আন্দোলনে বিএনপি সর্ম্পূণভাবে সফল হয়। অতীতে বাংলাদেশের কোনো গণতান্ত্রিক আন্দোলন ব্যর্থ হয়নি। এবারও হবে না। সারাদেশের মানুষ এ সরকারের পতন চায়। এ চাওয়াকে কাজে লাগিয়ে আগামী দিনের আন্দোলনের মাধ্যমে এ সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

সম্প্রচার নীতিমালার সমালোচনা করে ফখরুল বলনে, এটা বিচ্ছিন্ন কিছু নয়। দেশকে একদলীয় শাসনের দিকে নিয়ে যাওয়ার সামগ্রিক পরিকল্পনার অংশ। এতে আমি ব্যক্তিগতভাবে বিস্মিতি হইনি। কারণ এটা আওয়ামী লীগের ঐতিহ্য। তারা ক্ষমতায় এলে স্বৈরাচারী আচরণ করে।

তথ্যমন্ত্রীর সমালোচনা করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আওয়ামী লীগ থেকে বের হয়ে তিনি এক সময় জাসদ গঠন করেছিলেন। পরে শেখ মুজিবুর রহমানকে উৎখাত করতে গণবাহিনী গঠন করেছিলেন। তিনি এখন সম্প্রচার নীতিমালা প্রণয়নে গুরুত্বর্পূণ ভূমিকা রাখছেন।

সংগঠনের সভাপতি শামা ওবায়েদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ