সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচট্টগ্রাম বিভাগফুলগাজী চেয়ারম্যান একরাম হত্যা মামলা: মিনারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ফুলগাজী চেয়ারম্যান একরাম হত্যা মামলা: মিনারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

উচ্চ আদালতের নির্দেশের পরও আত্মসমর্পণ না করায় ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একরামুল হক একরাম হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মাহতাব উদ্দিন চৌধুরী ওরফে মিনার চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। রোববার ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম মিনার চৌধুরীর বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

উচ্চ আদালত থেকে মিনার চৌধুরীর পাওয়া জামিনের আদেশ গত ২০ জুলাই স্থগিত করেন চেম্বার বিচারপতি। একইসঙ্গে দুই সপ্তাহের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেন আদালত।
দুই সপ্তাহ শেষে আজ আদালতে মিনার চৌধুরীর আত্মসমর্পণের কথা ছিল। কিন্তু তিনি আদালতে হাজির হননি।

গত ২৭ মে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) রাজধানীর কচুক্ষেত এলাকার একটি বাসা থেকে মিনার চৌধুরীকে গ্রেপ্তার করে। গত ১৫ জুলাই হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ তাকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। ১৭ জুলাই ফেনী জেলা কারাগার থেকে মুক্তি পান তিনি। মিনার চৌধুরীর জামিনের আদেশ স্থগিত চেয়ে ২০ জুলাই আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। শুনানি শেষে তার জামিনের আদেশ স্থগিত করেন চেম্বার বিচারপতি। তাকে দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন আদালত।

গত ২০ মে দিনদুপুরে ফেনী শহরের একাডেমি সড়কে একরামুল হককে গাড়ির ভেতরে গুলি করার পর পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। নিহতের ভাই রেজাউল হক ওই দিনই ফেনী সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় আসামি হিসেবে জাতীয়তাবাদী তাঁতি দলের ফেনী জেলা শাখার আহ্বায়ক মিনার চৌধুরীর নাম উল্লেখ করা হয়। এ মামলায় আরও ৩০-৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়। –

আরও পড়ুন

সর্বশেষ