মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদরাজনীতিআ’লীগ সরকার ইসরায়েলের চেয়ে ভয়াবহ

আ’লীগ সরকার ইসরায়েলের চেয়ে ভয়াবহ

বাংলাদেশের বর্তমান সরকার ইসরায়েল সরকারের চেয়েও ভয়াবহ উল্লেখ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এ জুলুমবাজ সরকারের ‍হাতে প্রতিনিয়ত খুন, ঘুম ও অপহরণের মতো জঘন্যতম কাজ বেড়েই চলছে। আর যে সকল পরিবারের সদস্যরা খুন বা ঘুম হয়েছে এ সকল পরিবারে চলছে হাহাকার। মঙ্গলবার বিকেলে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দল আয়োজিত ইফতার মাহফিল ও এতিম দুস্থদের মাঝে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। পল্টনের লালুনা রেস্তোরায় এ ইফতার মাহফিল ও ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফখরুল বলেন, এ ‍অনৈতিক সরকার ক্ষমতায় থাকার জন্য সাধারণ মানুষের ওপর নির্যাতন নীপিড়ন বাড়িয়ে দিয়েছে। তারা জোর করে ক্ষমতায় থাকতে চাচ্ছে। তারা দেশের মানুষকে ভয়ের মধ্যে রেখে ক্ষমতায় থাকতে চায়। দেশের সাধারণ মানুষ এখন তাদের হাতে জিম্মি।

তিনি বলেন, এ সরকার ৠাব বাহিনী দিয়ে দেশের সাধারণ মানুষকে নির্মম ভাবে খুন, ঘুম ও অপহরণ করিয়েছে। এমনকি খুন, ঘুম ও অপহরণের পর খোঁজে পাওয়া যাচ্ছে না মানুষের লাশও। তাদের এ খুম, ঘুমের মাত্রা দিন দিন বেড়েই চলছে। দেশের মানুষ এই অত্যাচারী সরকারকে ক্ষমতায় দেখতে চায়না। তারা চায় নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন চায়। তারা চায় দেশে একটি গণতান্ত্রিক সরকার আসুক।

ফখরুল বলেন, ৠাব বাহিনী বিলুপ্তি করার জন্য প্রধানমন্ত্রীর কাছে লিখিত দিয়েছে হিউম্যান রাইটস ওয়াচ নামে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা। আমরাও ৠাবের বিলুপ্তি চাই। সারাদেশের মানুষ এখন এ বাহিনীর ভয়ে আতঙ্কিত। এ বাহিনীর হামে কত মানুষ খুন হয়েছে কোনো হিসাব নেই। ৠাব বাহিনীর নাম শুনলে মানুষ এখন আতকে ওঠে। এ সরকারের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।

তিনি বলেন, এই রমজানকে সামনে রেখে আমরা প্রার্থণা করি এদেশে যেন নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হয়। আম‍াদের  প্রত্যাশা একট‍াই একটি নিরপেক্ষ অবাধ সুষ্ঠু নির্বাচন। যেন এদেশের সাধারণ মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের সভাপতি সামা ওবায়েদের সভাপতিত্বে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেকসহ মুক্তিযুদ্ধের প্রজন্মের নেতাকর্মীরা।

আরও পড়ুন

সর্বশেষ