শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েঢাকা বিভাগনা’গঞ্জ-৫ উপ নির্বাচনের ভোট গ্রহণ শুরু

না’গঞ্জ-৫ উপ নির্বাচনের ভোট গ্রহণ শুরু

নারায়ণগঞ্জ-৫ আসনের উপ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। উপ-নির্বাচনে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- জাতীয় পার্টির সেলিম ওসমান, স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য এসএম আকরাম, মোহাম্মদ মামুন সিরাজুল মজিদ ও কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী শফিকুল ইসলাম। জাতীয় পার্টির সংসদ সদস্য নাসিম ওসমানের মৃত্যুতে আসনটি শূন্য হয়।
কিন্তু সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি ব‍ৃষ্টি থাকায় ভোটারের উপস্থিতি কম।  সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর ভোটার স্লিপ সরবরাহ না করার কারণে অনেকে ভোটার কেন্দ্রে আসছেন না জানা গেছে। আর যারাই কেন্দ্রে আসছেন তারাও পড়েছেন বেশ ভোগান্তিতে। তারা পাচ্ছেন তাদের ভোটার স্লিপ। নাম প্রকাশে অনিচ্ছুক শহর ও বন্দর এলাকাসহ কয়েকটি এলাকার ভোটার জানান, তাদেরকে কোনো ভোটার স্লিপ দেওয়া হয়নি। এ কারণে কেন্দ্রে গেলে বিলম্ব হয়। ভোটার স্লিপ না দেওয়ার কারণেই ভোট কেন্দ্রে তারা যাচ্ছেন না।
এদিকে সকাল থেকে ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। সকালে শহরের নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডে, সরকারি মহিলা কলেজ, গণবিদ্যা নিকেতন, নারায়ণগঞ্জ বার একাডেমী উচ্চ বিদ্যালয়, বিবি মরিয়ম উচ্চ বালিকা বিদ্যালয় ও বন্দরের কয়েকটি কেন্দ্রে দেখা গেছে ভোটার উপস্থিতি কম। বার একাডেমী উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার নারায়ণ চন্দ্র মন্ডল  জানান, ভোটারদের উপস্থিতি কম। সকাল ৯টায় এ কেন্দ্র পরিদর্শন করে জাতীয় পার্টির প্রার্থী সেলিম ওসমান  জানান, বৈরি আবহওয়ার জন্য ভোটার আসতে সময় লাগবে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক আনিসুর রহমান  বলেন, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। ইনশল্লাহ সারাদিন ভালো ভাবে যাবে। কঠোর নিরাপত্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।কৃষক শ্রমিক জনতা লীগের গামছা প্রতীকের শফিকুল ইসলাম দেলোয়ার  বলেন, সকাল থেকেই ভোটারদের উপস্থিতি কম। এখনো কিছু বলা ঠিক হবে না। আশা করছি শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হবে। উপ-নির্বাচনে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- জাতীয় পার্টির সেলিম ওসমান, স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য এসএম আকরাম, মোহাম্মদ মামুন সিরাজুল মজিদ ও কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী শফিকুল ইসলাম।শীতলক্ষ্যা নদীর পশ্চিম ও পূর্ব পাড়ে এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪২ হাজার ৪শ ৫ জন। পুরুষ ভোটার ১ লাখ ৭৪ হাজার ৩১১ ও মহিলা ভোটার ১ লাখ ৬৮ হাজার ৯৪ জন। আসনে ভোটকেন্দ্রের সংখ্যা ১৪১টি এবং ভোটার কক্ষ ৬৭৪টি। প্রত্যেকটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং অফিসার, প্রতিটি বুথে একজন করে সহকারী প্রিজাইডিং অফিসার, দুইজন করে ভোটগ্রহণ কর্মকর্তা আছেন। কেন্দ্রগুলোতে অস্ত্রসহ চারজন পুলিশ, দু’জন আনসারসহ মোট ১৮ জন সদস্য দায়িত্ব পালন করছেন। ১২ জন আনসার সদস্য লাঠি নিয়ে দায়িত্ব পালন করছেন। এছাড়া গুরুত্বপূর্ণ কেন্দ্রে পাঁচজন পুলিশ এবং দুজন আনসার অস্ত্রসহ মোট ১৯ জন সদস্য দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন

সর্বশেষ