বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
প্রচ্ছদরাজনীতিহত্যা, নির্যাতন নিত্য-নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে : বেগম জিয়া

হত্যা, নির্যাতন নিত্য-নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে : বেগম জিয়া

ক্ষমতাসীনরা দমনমূলক নীতি অবলম্বন করে দেশে গণহত্যা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বুধবার সকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ অভিযোগ করেন। জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতন বিরোধী দিবস উপলক্ষে এই সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়।
খালেদা জিয়া বলেন, বর্তমান সরকার ক্ষমতাসীন হওয়ার পরে বিরোধী দলের অসংখ্য নেতাকর্মী গুম, অপহরণ ও গুপ্তহত্যার শিকার হয়েছে। শুধু তাই নয়, এ বছরের শুরুর দিকে বর্তমান সরকার চরম দমনমূলক নীতি অবলম্বন করে ব্যাপক গণহত্যা চালিয়েছে। সাংবাদিক হত্যা এবং নির্যাতন নিত্য-নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে।
তিনি অভিযোগ করেন, মত প্রকাশের স্বাধীনতা স্তব্ধ করে দেয়ার জন্য একের পর এক সংবাদপত্র, টেলিভিশন বন্ধ করে দেয়া হয়েছে যাতে বিরোধীদের কণ্ঠ শোনা না যায়। জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতন বিরোধী দিবসটি উপলক্ষে বিএনপির চেয়ারপার্সন বলেন,  বাংলাদেশে এখন ভয়াবহ দুঃশাসন চলছে।  সরকারের অগণতান্ত্রিক ও অসহিঞ্চু আচরণের প্রতিবাদ করতে গেলেই লেলিয়ে দেয়া হয় তাদের নিজস্ব পেটোয়া বাহিনী। এই সরকারের পোষ্য সন্ত্রাসীদের হাতে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু ভয়াবহভাবে নির্যাতিত হচ্ছে। দেশের ধর্মপ্রাণ আলেম ওলামাদেরও নৃশংসভাবে হত্যা করা হয়েছে। মানুষ আদালতের কাছেও কোন ন্যায় বিচার পাচ্ছে না। সরকার স্বীয় স্বার্থে আদালতকে ব্যবহার করছে। এদেশে এখন বিচারের বাণী নিরবে নিভৃতে কাঁদে।
তিনি জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতন বিরোধী দিবসে বাংলাদেশসহ বিশ্বের সব নির্যাতিত মানুষের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেন খালেদা জিয়া। তিনি বলেন, মানবিকবোধে উদ্বুদ্ধ বিশ্বের গণতন্ত্রকামী মানুষের ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমেই স্বৈরশাসককে পরাস্ত করা সম্ভব।
  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ