বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদরাজনীতিঅসুস্থতার কারণে রায় স্থগিত, সরকারের কোনো হাত নেই : হাছান মাহমুদ

অসুস্থতার কারণে রায় স্থগিত, সরকারের কোনো হাত নেই : হাছান মাহমুদ

সুস্থ হলেই নিজামীর রায় ঘোষণা করা হবে, এতে সরকারের কোনো হাত নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ। মঙ্গলবার অসুস্থতার কারণে মানবতাবিরোধী অপরাধের দায়ে আটক জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর রায় অপেক্ষমান রাখার বিষয়ে আওয়ামী লীগ কী ভাবছে? এমন প্রশ্ন যখন সবার মুখে। এমন সময় প্রতিক্রিয়া জানালেন দলটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, নিজামীর অসুস্থতার কারণে রায় স্থগিত করা হয়েছে। ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষা চলছে। আমরা আশা করছি, সুস্থবোধ করলেই আদালত নিজামীর রায় ঘোষণা করবেন। তবে, এর পেছনে সরকারের কোনো হাত নেই বলেও দাবি করেন তিনি। মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন,  বিএনপি-জামায়াত বিচারের শুরু থেকেই এ রায়কে বিলম্বিত করতে ও বিচার বাধাগ্রস্থ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু তারা সফল হয়নি। ২০০৮ সালের নির্বাচনে আমরা কথা দিয়েছিলাম  যুদ্ধাপরাধীদের বিচার করবো। আমরা আমাদের কথা রেখেছি। দু’এক জনের বিচার করা হয়েছে বাকিদেরও বিচার করা হবে।

‘সরকার কি রায় দিতে ভয় পাচ্ছে?’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে সরকারের কোনো হাত নেই। আসামির উপস্থিতিতে রায় প্রদানের নিয়ম রয়েছে। তিনি অসুস্থ হওয়ার কারণে আদালত রায় স্থগিত করেছে। সুস্থ হলেই আদালত এটা বিবেচনা করবেন।

আরও পড়ুন

সর্বশেষ