বুধবার, মে ২৯, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউরায়ের কপি হাতে পাওয়ার পর ফাঁসি কার্যকর : জেল কর্তৃপক্ষ

রায়ের কপি হাতে পাওয়ার পর ফাঁসি কার্যকর : জেল কর্তৃপক্ষ

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

উচ্চ আদালত থেকে জামায়াত নেতা কাদের মোল্লার রিভিউ আবেদন খারিজ করে দেয়ার পর জেল কর্তৃপক্ষ এখন  রায়ের কপি হাতে পাওয়ার অপেক্ষায় রয়েছেন। রিভিউ আবেদন খারিজ হওয়ার পর যোগাযোগ করা হলে কারা কর্তৃপক্ষ বলেছেন, রায়ের কপি পাওয়ার পর যথাযথ নিয়ম মেনে রায় কার্যকর করা হবে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুর রহমান বলেন, উচ্চ আদালত থেকে কাদের মোল্লার রিভিউ আবেদন খারিজ করে দেওয়া খবর মিডিয়ার মাধ্যমে আমরা শুনেছি। তবে রায়ের কপি হাতে পাওয়া ও সরকারের নির্দেশ পাওয়ার পর রায় কার‌্যকর করা হবে। রায় কথন কার্যকর করা হবে সে ব্যাপারে মন্তব্য জানতে চাওয়া হলে তিনি বলেন রায় রাতে কার‌্যকর করতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। দিনে রাতে সব সময় রায় কার‌্যকর করা যাবে।
গত বুধবার রাত ১২টা ১ মিনিটে কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করার সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছিল কারা কর্তৃপক্ষ। তাকে গোসল করার কাজও শেষ হয়েছিল। কাদের মোল্লার পরিবারের সদস্যরা তার সঙ্গে শেষবারের মতো দেখা করেছিলেন। কিন্তু রাত সোয়া ১০টায় চেম্বার জজ সৈয়দ মাহমুদ হোসেন বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত মৃত্যুদণ্ড স্থগিত রাখার নির্দেশ দেন। এরপর তার রায় কার‌্যকর স্থগিত করে দেয় কারা কর্তৃপক্ষ।
আরও পড়ুন

সর্বশেষ