বুধবার, মে ৮, ২০২৪
প্রচ্ছদটপআবারও বিভক্ত হলো বহুবার ভেঙে যাওয়া জাতীয় পার্টি

আবারও বিভক্ত হলো বহুবার ভেঙে যাওয়া জাতীয় পার্টি

আবারও বিভক্ত হলো বহুবার ভেঙে যাওয়া জাতীয় পার্টি। দলের প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদের নেতৃত্বে এবার এই অংশে আনুষ্ঠানিকভাবে যুক্ত হয়েছেন জাতীয় পার্টি (জিএম কাদের) অংশের কো চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ ও সৈয়দ আবু হোসেন বাবলা।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) গুলশানের বাসভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে রওশন এরশাদ তাদের দুজনকে পরিচয় করিয়ে দেন। তিনি উল্লেখ করেন, ‘আজ আমার দুই পাশে যারা রয়েছেন, তারা বাংলাদেশের রাজনীতির দুই দিকপাল। কাজী ফিরোজ রশীদ ও সৈয়দ আবু হোসেন বাবলা। তারা জাতীয় পার্টির কো-চেয়ারম্যান। এই দুই নেতা জাতীয় পার্টি প্রতিষ্ঠার জন্য অনন্য ভূমিকা পালন করেছেন। জাতীয় পার্টির জন্য জেল-জুলুম, অত্যাচার-নির্যাতন সহ্য করেছেন তারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ৯ মার্চ অনুষ্ঠেয় দশম জাতীয় সম্মেলন সম্পন্ন হওয়া পর্যন্ত জাতীয় পার্টির সম্মেলন বাস্তবায়ন কমিটিতে আহ্বায়ক হিসেবে থাকবেন কাজী ফিরোজ রশীদ। কো-আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা, যুগ্ম-আহ্বায়ক গোলাম সরোয়ার মিলন, সদস্য সচিব শফিকুল ইসলাম সেন্টু এবং কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা।

পার্টির সংগঠনিক বিষয়ে কোনও তথ্য জানার জন্য পার্টির মহাসচিব কাজী মো. মামুনুর রশিদ এবং মিডিয়া সংক্রান্ত কোনও তথ্য জানার জন্য মুখপাত্র সুনীল শুভ রায়ের সঙ্গে সরাসরি যোগাযোগের অনুরোধ জানান রওশন।

গত ২৮ জানুয়ারি জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে বহিষ্কার করে নিজেকে চেয়ারম্যান ঘোষণা করেন রওশন এরশাদ। ২৯ জানুয়ারি তিনি জানান, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ২ মার্চ সম্মেলন করবেন তারা। পরে আবারও এই দিন-তারিখ থেকে সরে এসে ৯ মার্চ সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। এর আগে, ২০২২ সালের ২৬ নভেম্বর ‘দলের দশম জাতীয় সম্মেলন’ ডেকে ৩০ অক্টোবর ওই সম্মেলন থেকে সরে আসেন রওশন অংশের নেতাকর্মীরা।

আরও পড়ুন

সর্বশেষ