শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েদেশের অর্থনীতি ট্রিলিয়ন ডলারে উত্তরণ সম্ভব : ড. সেলিম উদ্দিন

দেশের অর্থনীতি ট্রিলিয়ন ডলারে উত্তরণ সম্ভব : ড. সেলিম উদ্দিন

বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন ও ইউনিয়ন ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং আইসিএমএবি, বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন এফসিএ, এফসিএমএ বাংলাদেশের অর্থনীতির প্রবৃদ্ধির চলমান ধারা অব্যাহত থাকলে আগামী ২০৪১ সালের মধ্যে দেশের অর্থনীতি ট্রিলিয়ন ডলারে উন্নীত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন। গত ১ ডিসেম্বর, বন্দর নগরীর হোটেল রেডিসন ব্লু-তে দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) চট্টগ্রাম শাখার আয়োজনে অনুষ্টিত এক সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। ‘বাংলাদেশের অর্থনীতির বর্তমান অবস্থা এবং ট্রিলিয়ন ডলার অর্থনীতিতে উত্তরণের উপায়’ শীর্ষক দিনব্যাপী অনুষ্ঠিত এ সম্মেলনে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর অধ্যাপক ড. আতিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে ড. সেলিম গত এক দশকে অর্থনৈতিক ও রাজনৈতিক স্থিতিশীলতার প্রেক্ষিতে বাংলাদেশের অর্থনীতির গতি তরান্বিত হওয়া, বর্তমানে দেশের অর্থনীতি বিশ্বের ৪১তম বৃহৎ আকারে পরিণত হওয়া এবং ২০৩৫ সালের মধ্যে তা ২৫ তম অবস্থানে উপনীত হওয়ার বাস্তব সম্ভাবনার পরবর্তী সম্ভাবনা হিসেবে ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হওয়ার মধ্য দিয়ে এ জাতি একটি উন্নত নেশন-এ পরিণত হবে মর্মে উল্লেখ করেন।
মো. ইমতিয়াজ আলম এবং প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদের পরিচালনায় সম্মেলনে ড. মো. মাহতাব উদ্দিন আহমেদ, এফসিএমএ এবং মো. ইলিয়াস আহমেদ ও অদিতি হালদার দুটি গুরুত্বপূর্ণ প্রবন্ধ উপস্থাপন করেন।
এ সম্মেলনে অর্থ মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব ও আইসিএমএবি’র প্রেসিডেন্ট আব্দুর রহমান খান, প্যাসিফিক জিন্সের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর, আইসল্যান্ড সিকিউরিটিজের চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শান্তা এসেট ম্যানেজমেন্ট-এর ভাইস চেয়ারম্যান আরিফ খান, এফসিএমএ এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

আরও পড়ুন

সর্বশেষ