বুধবার, মে ৮, ২০২৪
প্রচ্ছদসারা বিশ্বব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১২

ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১২

ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে পাইলটসহ ১২ জন নিহত হয়েছেন। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় অ্যাক্রে প্রদেশে রিও ব্র্যাঙ্কো বিমানবন্দরের কাছে বিমানটি বিধ্বস্ত হয়। সোমবার (৩০ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা। প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিলের উত্তর-পশ্চিমাঞ্চলীয় অ্যাক্রে প্রদেশে একটি ছোট বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ১২ জন মারা গেছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

রোববার (২৯ অক্টোবর) অ্যাক্রের প্রাদেশিক সরকার এক বিবৃতিতে জানিয়েছে,  সিঙ্গেল ইঞ্জিনের সেসনা ক্যারাভান এই বিমানটি রিও ব্র্যাঙ্কো বিমানবন্দরের কাছে বিধ্বস্ত হয়। বিবৃতিতে আরও বলা হয়, বিমান দুর্ঘটনায় ১০ জন যাত্রী এবং পাইলট ও কো-পাইলট সবাই দুর্ঘটনাস্থলেই নিহত হয়েছেন। নিহত ১০ যাত্রীর মধ্যে একজন শিশু রয়েছে। তবে নিহতরা কোন দেশের নাগরিক ছিলেন এ বিষয়ে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি। এ ছাড়াও কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে বিষয়টি তদন্ত করা হবে বলেও জানানো হয়েছে প্রাদেশিক সরকারের বিবৃতিতে। 

বিধ্বস্ত বিমানটি ব্রাজিলের আমাজন প্রদেশের পার্শ্ববর্তী শহর এনভিরার দিকে যাচ্ছিল। স্থানীয় গণমাধ্যমের উদ্ধৃতি দিয়ে বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, বিধ্বস্ত হওয়ার পর বিমানটিতে আগুন ধরে যায়। পরে ওই আগুন পেরু ও বলিভিয়ার সীমান্তবর্তী ব্রাজিলের প্রত্যন্ত অঞ্চলের একটি বনেও ছড়িয়ে যায়। এর আগে চলতি বছরের সেপ্টেম্বর মাসে ব্রাজিলের আমাজন প্রদেশে একটি ছোট জেট বিমান বিধ্বস্ত হলে ১৪ জন নিহত হয়েছিলেন। ওই ঘটনার দুই মাস হতে না হতেই আবারও আরেকটি বিমান দুর্ঘটনা ঘটলো।

আরও পড়ুন

সর্বশেষ