বুধবার, মে ১, ২০২৪
প্রচ্ছদটপযুক্তরাষ্ট্রের বন্দুক হামলায় ২২ জন নিহত

যুক্তরাষ্ট্রের বন্দুক হামলায় ২২ জন নিহত

যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের লুইসটন শহরে আলাদা কয়েকটি স্থানে বন্দুকধারীর হামলায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। এই হামলার ঘটনায় আহত হয়েছে আরও অনেকে। তবে হামলায় জড়িত ব্যক্তিকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

লুইসটন সিটির কাউন্সিলর রবার্ট ম্যাকার্থি যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএনকে বলেছেন, হামলার ঘটনায় মৃতের সংখ্যা ২২ জনে পৌঁছেছে। হামলার ঘটনা ঘটে লুইসটন শহরের একটি বোলিং ক্লাবে। হামলায় কমপক্ষে ৫০ থেকে ৬০ জন লোক আহত হয়েছে। তবে কতজনের গায়ে গুলি লেগেছে তা নিশ্চিত হওয়া যায়নি। এছাড়া স্থানীয় একটি রেস্তোরাঁ ও বারেও বন্দুক হামলা চালানো হয় বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলো।

লুইসটন পুলিশ সম্ভাব্য হামলাকারীর একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করেছে যাতে একজন ব্যক্তিকে একটি সেমিঅটোমেটিক অস্ত্র নিয়ে বোলিং ক্লাবটিতে দেখা গেছে। বাদামি রঙের জামা, নীল প্যান্ট ও বাদামি জুতো পরা ওই ব্যক্তির সন্ধান বা তার সম্পর্কে যে কোনো তথ্য দিতে পুলিশ শহরের অধিবাসীদের প্রতি অনুরোধ জানিয়েছে। পাশপাশি পুলিশ একটি প্রাইভেটকারের নম্বরসহ ছবি প্রকাশ করে সে সম্পর্কে তথ্য দিতেও শহরবাসীর প্রতি আহ্বান জানিয়েছে।

এ প্রসঙ্গে কাউন্টি শেরিফ ডিপার্টমেন্ট ফেসবুক পোস্টে বলে, ‘আইনশৃঙ্খলা বাহিনী দুটি স্থানে গোলাগুলির ঘটনায় তদন্ত করছে। আমরা সব ব্যবসাপ্রতিষ্ঠানকে আমাদের তদন্ত চলাকালীন সময়ে বন্ধ রাখার অনুরোধ করছি। সন্দেহভাজন এখনও পলাতক রয়েছে।’

স্থানীয় পত্রিকা সান জার্নাল জানিয়েছে, পুলিশ ও উদ্ধারকর্মীরা স্থানীয় সময় বুধবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ঘটনাস্থল একটি বোলিং ক্লাবে উপস্থিত হয়। এর পরপরই তারা দ্বিতীয় আরেকটি স্থান একটি বার ও গ্রিল রেস্তোরাঁয় হামলার খবর পান। এরপর রাত ৮টা ১৫ মিনিটে ওয়ালমার্টের একটি বিতরণ কেন্দ্র থেকে হামলার খবর আসে।

আরও পড়ুন

সর্বশেষ