বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদজাতীয়আমরা জনগণের নিরাপত্তার বিষয় সব সময় বড় করে দেখি : ডিএমপি কমিশনার

আমরা জনগণের নিরাপত্তার বিষয় সব সময় বড় করে দেখি : ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, ২৮ অক্টোবর ঢাকায় সমাবেশ ডেকেছে বেশ কয়েকটি রাজনৈতিক দল। তবে জনসাধারণের জানমালের ঝুঁকি ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করে সমাবেশের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। বুধবার (২৫ অক্টোবর) নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হাবিবুর রহমান বলেন, রাজপথকেন্দ্রিক জনসভা হলে জনগণের চলাচল বিঘ্নিত হয়। সেক্ষেত্রে জনসভার অনুমতি দেওয়ার আগে আমাদের কিছু বিচার বিশ্লেষণ রয়েছে। ঝুঁকি নিরাপত্তা বিশ্লেষণও রয়েছে। সেগুলো পর্যালোচনা করে দেখা হচ্ছে। সংশ্লিষ্ট থানার ওসি, এসি, ডিসিরা বাস্তবতা পরীক্ষা করে আমাদের কাছে রিপোর্ট দেবে। এরপরই সিদ্ধান্ত নেওয়া হবে অনুমতি দেওয়া হবে কিনা। সমাবেশ রাজনৈতিক দলগুলোর গণতান্ত্রিক অধিকার। আমরা জনগণের নিরাপত্তার বিষয় সব সময় বড় করে দেখি।

তিনি বলেন, জনগণের যে নিরাপত্তা সেটি অক্ষুণ্ন রেখে আমাদের ফোর্স ম্যানেজমেন্টের ব্যবস্থা করা হয়। যাদের সমাবেশ তাদের বিষয়টিও মাথায় রেখে পুলিশ নিরাপত্তা দিয়ে থাকে। পুলিশের চেকপোস্ট কার্যক্রম নিয়মিত। কেউ যেন অস্ত্র-বিস্ফোরক সন্ত্রাসী কার্যক্রম করতে না পারে সেজন্য আমাদের নিয়মিত চেকপোষ্ট হয়। যেকোনো সমাবেশেই সিকিউরিটি থ্রেড চিন্তা করে নিরাপত্তা ব্যবস্থা দিয়ে থাকি। ট্রেড অ্যাসেসমেন্ট পর্যালোচনা করে নিরাপত্তা পরিকল্পনা করে থাকি। আগামী সমাবেশেও থ্রেড এনালাইসিস করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন

সর্বশেষ