শুক্রবার, মে ১০, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনসড়কে শৃঙ্খলা আনার দাবিতে দক্ষিণ চট্টগ্রামে আজ পরিবহন

সড়কে শৃঙ্খলা আনার দাবিতে দক্ষিণ চট্টগ্রামে আজ পরিবহন

আজ বুধবার (১৮ অক্টোবর) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিবহন ধর্মঘট পালনের ডাক দিয়েছে চট্টগ্রাম-দক্ষিণাঞ্চল-কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ-বান্দরবান সড়ক ও পিএবি বাঁশখালীসহ চট্টগ্রাম দক্ষিণাঞ্চলের ৩ জেলা ও উপজেলায় এ ধর্মঘট পালন করবে ঐক্য পরিষদ।

ধর্মঘটের সপক্ষে তাদের দাবিগুলো হচ্ছে- সড়ক ও উপসড়কে দুর্ঘটনা প্রতিরোধ, সড়কে শৃঙ্খলা আনয়ন, বিআরটিএ’র অনুমোদন ব্যতীত অমিনি বাস চ্যাসিসকে লোকাল গ্যারেজে করে দ্বিতল বাসে রূপান্তর করে স্লিপার কোচ নাম দিয়ে চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ অপ্রশস্ত রোডে চলাচল নিষিদ্ধ করা, বহিরাগত এসি/নন এসি বাস রুট পারমিটের শর্ত ভঙ করে লোকাল রুটের যাত্রী বহনের কারণে গাড়িতে গাড়িতে অসম প্রতিযোগিতা বন্ধ করা, সড়ক-মহাসড়ক-উপ সড়কের দুর্ঘটনা ও প্রাণহানির জন্য দায়ী ইজিবাইক, ব্যাটারি রিকশা, টমটম ও অবৈধ থ্রি হুইলার সিএনজিচালিত অটোরিকশা চলাচল নিষিদ্ধ করা, হাইওয়ের আইন মোতাবেক রাস্তার উভয় পাশের অবৈধ স্থাপনা সহ হাট-বাজার সরিয়ে নেয়া, একই দেশের ঢাকা ও চট্টগ্রামে একই ট্রাফিক আইনে দ্বিগুণ জরিমানার বৈষম্য দূরীকরণ, চট্টগ্রাম বহদ্দারহাট আঞ্চলিক বাস টার্মিনাল সংস্কার ও নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ, খোলা ট্রাকে লবণ পরিবহন নিষিদ্ধের সিদ্ধান্ত বাস্তবায়ন, রিকুইজিশানের মাধ্যমে ২ জেলায় রুট পারমিটধারী বাস মিনিবাস কোচ গাড়ি দেশের প্রত্যন্ত এলাকা ও উপজেলায় পাঠানোর নামে রিকুইজিশান বাণিজ্য বন্ধ, কক্সবাজার পৌর বাস টার্মিনালে ময়লা-আবর্জনার স্তূপ অবিলম্বে পরিষ্কার করা।

এ উপলক্ষে মঙ্গলবার (১৭ অক্টোবর) বেলা ১১টায় চট্টগ্রাম-দক্ষিণাঞ্চল-কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক খোরশেদ আলমের সভাপতিত্বে কর্ণফুলী শাহ আমানত সেতু সংলগ্ন একটি রেস্তোরাঁয় কার্যনির্বাহী পরিষদ, উপদেষ্টা ও পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের উপস্থিতিতে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায় এক প্রস্তাবে সকল ধরনের উস্কানিমূলক কর্মকাণ্ডের ব্যাপারে সতর্ক থাকা, ধর্মঘট চলাকালীন সড়ক ও উপসড়কে কোনো ধরনের পিকেটিং, হঠকারি কাজের সাথে যুক্ত না হওয়ার জন্য নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানানো হয়। বর্ধিত সভায় আহুত ধর্মঘটের বিষয়ে বিষদভাবে আলোচনা করেন সদস্য সচিব মো. মহিউদ্দিন চৌধুরী।

আরও পড়ুন

সর্বশেষ