মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনআইআইইউসিতে ‘ডেভেলপিং জার্নালিস্টিক স্কিলস’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

আইআইইউসিতে ‘ডেভেলপিং জার্নালিস্টিক স্কিলস’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর মিডিয়া, প্রেস, পাবলিকেশন এন্ড অ্যাডভারটাইজম্যান্ট কমিটির উদ্যোগে ‘Developing Journalistic Skills’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত।

১৫ অক্টোবর ২০২৩ রবিবার আইআইইউসির সেন্ট্রাল অডিটোরিয়ামে আইআইইউসি এলস ক্লাবের সমন্বয়ে এই ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

‘Developing Journalistic Skills’ শীর্ষক ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) মান্যবর উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান বিশ্ব ইনফরমেশন বা তথ্যের বিশ্ব। এই তথ্য সাধারণ মানুষের কাছে পৌছে দেওয়ার কাজটা করে মিডিয়া এবং এই মিডিয়ায় নেপথ্যে থাকে জার্নালিস্টরা। আমি আইআইইউসি মিডিয়া, প্রেস, পাবলিকেশন ও অ্যাডভারটাইজম্যান্ট কমিটির চেয়ারম্যান ও অন্যান্যদেরকে এ ধরনের আয়োজনের জন্য ধন্যবাদ জানাই। আশা করি আমাদের শিক্ষার্থীরা আজকের এই আয়োজন থেকে অনেক কিছু শিখতে পারবে, যা তারা তাঁদের জীবনে কাজে লাগাতে পারবে।

আইআইইউসি মিডিয়া, প্রেস, পাবলিকেশন এন্ড অ্যাডভারটাইজম্যান্ট কমিটির চেয়ারম্যান জনাব মোহাম্মদ খালেদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত ‘Developing Journalistic Skills’ শীর্ষক ওয়ার্কশপে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজ এর ভাইস-চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, বিওটি সদস্য ও ফিন্যান্স কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, বিওটি সদস্য ও ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান মিসেস রিজিয়া রেজা চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন আইআইইউসির ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির। এ সময় আরও উপস্থিত ছিলেন আইআইইউসির সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. জাহিদ হোসেন সিকদার, কন্ট্রোলার প্রফেসর ড. মোঃ গিয়াস উদ্দিন হাফিজ, রেজিস্ট্রার আ ফ ম আক্তারুজ্জামান কায়সার, প্রক্টর মোঃ ইফতেখার উদ্দিন।

আইআইইউসি মিডিয়া, প্রেস, পাবলিকেশন এন্ড অ্যাডভারটাইজম্যান্ট কমিটির উদ্যোগে আয়োজিত ‘Developing Journalistic Skills’ শীর্ষক ওয়ার্কশপে বিষয় ভিত্তিক স্পীকার হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও চ্যানেল আইয়ের চট্টগ্রাম বিভাগের ব্যুরো প্রধান জনাব চৌধুরী ফরিদ, দৈনিক সমকালের চট্টগ্রাম বিভাগীয় সম্পাদক ও ব্যুরো প্রধান জনাব সারোয়ার সুমন, দৈনিক পূর্বকোণের হেড অব অনলাইন ও চিফ রিপোর্টার জনাব মোঃ সাইফুল আলম।

বিষয় ভিত্তিক স্পীকারবৃন্দ তাঁদের বক্তব্যে সাংবাদিকতা তথা জার্নালিজমের বেসিক বিষয় সমুহের উপর আলোকপাত করেন। যেমনঃ টিভি সাংবাদিকতা, প্রিন্ট মিডিয়া ও অনলাইন ভিত্তিক সাংবাদিকতা ইত্যাদি এবং উপস্থিত শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানের সভাপতি জনাব খালেদ মাহমুদ তাঁর বক্তব্যে বলেন, আমরা চাই আমাদের ছাত্র-ছাত্রীরা পড়ালেখার পাশাপাশি অন্যান্য বিষয় সমূহের উপরও জ্ঞান রাখুক। এ কারনেই মিডিয়া, প্রেস, পাবলিকেশন এন্ড অ্যাডভারটাইজম্যান্ট আজকের এই ওয়ার্কশপের আয়োজন। আমি ওয়ার্কশপে আগত সকল অতিথিবৃন্দ, বিষয় ভিত্তিক স্পীকারবৃন্দ ও ছাত্র-ছাত্রীদের ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই।

ওয়ার্কশপে স্বাগত বক্তব্য রাখেন আইআইইউসি এলস ক্লাবের সভাপতি ড. মুহাম্মদ আজিজুল হক। আইআইইউসির এসল ক্লাবের সমন্বয়ে ডিপার্টমেন্টস ক্লাবসমূহের সভাপতি ও সদস্য সচিব সহ প্রায় ৩০০ মনোনীত ছাত্র-ছাত্রী এই ওয়ার্কশপে অংশগ্রহন করে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রশাসনিক কর্মকর্তা মোঃ আজম চৌধুরী, এলস ক্লাবের সাদিয়া বিন্তে শাহীন, নওরীন রশীদ ও তানবীন ইরফাত। ওয়ার্কশপ শেষে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ