বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদখেলার সময়ভিডিওবার্তায় সবকিছু জানাবেন তামিম

ভিডিওবার্তায় সবকিছু জানাবেন তামিম

নানা নাটকীয়তার পর মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই দলে জায়গা হয়নি তামিম ইকবালের। দল ঘোষণার পর কোনো প্রতিক্রিয়া না জানালেও, বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে হঠাৎই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেছেন তামিম। ঘোষণা দিয়েছেন গত কয়েকদিনে ঘটে যাওয়া নানা ঘটনা নিয়ে ভিডিওবার্তায় পরিষ্কার করবেন সবকিছু।

ফেসবুকে তামিম লিখেছেন, ‘আজকে বাংলাদেশ জাতীয় দল ভারতের উদ্দেশে রওনা দেয়ার পর একটি ভিডিওবার্তার মাধ্যমে আমি সবাইকে বিগত কয়েকদিনের ঘটে যাওয়া ব্যাপারে কিছু কথা বলবো।  গত কয়েকদিন অনেক কথাই গণমাধ্যমগুলোতে এসেছে।  আমি মনে করি বাংলাদেশ দলের এবং আমার ভক্ত – সমর্থক সবাই পরিষ্কারভাবে সবকিছু জানার অধিকার রাখে।

সর্বশেষ আফগানিস্তান সিরিজে হুট করেই অবসরের ঘোষণা করে আলোড়ন ফেলে দেন তামিম। পরে জানা যায় পুরো ফিট না হয়ে খেলতে নামায় অধিনায়কের ওপর নাখোশ ছিলেন প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে। এ নিয়ে বোর্ড সভাপতির কাছেও জবাব চেয়েছিলেন কোচ। এ ছাড়া দলের উচ্চ পর্যায়ে তাকে নিয়ে সমালোচনার বাষ্প ছড়িয়ে দেয়া, তার চোটকে সন্দেহের চোখে দেখা, অধিনায়কত্ব নিয়েও অনিশ্চয়তাও তামিমের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণার অন্যতম কারণ ছিল।

অবশ্য অবসরের একদিন পরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ আর মাশরাফি বিন মুর্তজার মধ্যস্থতায় অবসর থেকে ফিরে আসেন তামিম। কদিন পর বিসিবি সভাপতির সঙ্গে আলোচনা শেষে তামিম জানান তিনি আর অধিনায়কত্ব করবেন না, চোটের কারণে খেলবেন না এশিয়া কাপেও। এরপর তিনি পিঠের চোট কাটিয়ে উঠতে ইংল্যান্ডে ডাক্তারের শরণাপন্ন হন তিনি। নেন বেশ কয়েকটি ইনজেকশনও। লক্ষ্য বিশ্বকাপের আগে ফিট হয়ে ফেরা।

আরও পড়ুন

সর্বশেষ