শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়পোশাক কারখানায় নিরাপদ ভবন নির্মাণে ৫% সুদে ঋণ দেবে আল-আরাফাহ্ ইসলামী...

পোশাক কারখানায় নিরাপদ ভবন নির্মাণে ৫% সুদে ঋণ দেবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক

শতভাগ রপ্তানিমুখী তৈরি পোশাক শিল্প খাতে নিরাপত্তা নিশ্চিত, পরিবেশ ও সামাজিক অবস্থার উন্নতি করতে ৫ শতাংশ সুদহারে ঋণ দেবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের প্রোগ্রাম টু সাপোর্ট সেফটি রিট্রোফিটস অ্যান্ড এনভায়রনমেন্টাল আপগ্রেডস ইন বাংলাদেশি আরএমজি সেক্টর প্রজেক্টের (এসআরইইউপি) আওতায় এ ঋণ কার্যক্রম সম্পাদিত হবে। এ জন্য বাংলাদেশ ব্যাংকের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে বেসরকারি ব্যাংকটি। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মো. নাছের।  alaib

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী ও বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্টের পরিচালক মনি শংকর কুন্ডু নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ড. মো. কবির আহমেদ, অতিরিক্ত পরিচালক নওশাদ মোস্তফা, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মামুন, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. ওবায়দুল ইসলাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মনির আহাম্মদসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ