শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়পদত্যাগ করা এমডিদের ডাকলেন কেন্দ্রীয় ব্যাংক

পদত্যাগ করা এমডিদের ডাকলেন কেন্দ্রীয় ব্যাংক

সম্প্রতি পদত্যাগ করা কয়েকটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের (এমডি) সঙ্গে আলোচনা শুরু করেছে বাংলাদেশ ব্যাংক। এর অংশ হিসেবে সোমবার (১১ সেপ্টেম্বর) সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের (এসবিএসি) হাবিবুর রহমানের সঙ্গে আলোচনা হয়। একইদিন আলোচনার জন্য ডাকা হয় পদ্মা ব্যাংকের এমডি তারেক রিয়াজ খানকেও। তাদের সঙ্গে আলাদাভাবে আলোচনা করেছেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার ও ডেপুটি গভর্নর আবু ফরাহ মো. নাছের।

এছাড়া ব্যাংক এশিয়ার এমডি পদ থেকে পদত্যাগ করা আরিফ বিল্লাহ আদিল চৌধুরীর বিষয়ে জানতে আজ মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) ডাকা হয়েছে ব্যাংক এশিয়ার চেয়ারম্যান রোমো রউফ চৌধুরীকে। বাংলাদেশ ব্যাংকের গভর্নরের কক্ষে আলোচনার জন্য তাকে ডাকা হয়েছে।

এর আগে, গত সপ্তাহে নিজের পদ থেকে সরে দাঁড়ান পদ্মা ব্যাংকের এমডি তারেক রিয়াজ খান। গত ২৬ জুলাই পদত্যাগ করেন ব্যাংক এশিয়ার এমডি আরিফ বিল্লাহ আদিল চৌধুরী। এছাড়া গত বৃহস্পতিবার এসবিএসি ব্যাংকের এমডি হাবিবুর রহমান পদত্যাগপত্র জমা দিয়েছেন ব্যাংকটির কর্তৃপক্ষের কাছে।

দেশের ব্যাংক ব্যবস্থাপনার এমডিরা যাতে পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পরিচালনা করতে পারেন, সেটা নিশ্চিতের চেষ্টা করছে বাংলাদেশ ব্যাংক। ওই চেষ্টার অংশ হিসেবে ন্যাশনাল ব্যাংক থেকে পদত্যাগ করা এমডি মেহমুদ হোসেনকে কাজে ফিরিয়ে আনা হয়। একই ইস্যুতে এবারও আলোচনা শুরু করেছে কেন্দ্রীয় ব্যাংক।

আরও পড়ুন

সর্বশেষ