রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদটপআওয়ামী লীগ সরকার দেশে একটি নোংরামির সমাজ-জগৎ তৈরি করেছে : মির্জা ফখরুল

আওয়ামী লীগ সরকার দেশে একটি নোংরামির সমাজ-জগৎ তৈরি করেছে : মির্জা ফখরুল

আওয়ামী লীগ সরকার দেশে একটি নোংরামির সমাজ-জগৎ তৈরি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (০২ সেপ্টেম্বর) সন্ধ্যায় চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে ঢাকায় ফিরে বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আমাদের হয়রানি করার জন্য সরকারের যত রকম কৌশল আছে, এখানেও (বিমানবন্দর) আমাকে তাই ফেস করতে হয়েছে। আমরা যারা বিরোধী দলের রাজনীতি করি, তাদের বিদেশে যাওয়ার সময় একবার ইমিগ্রেশনে হয়রানি করে, ফেরার সময় আরেকবার হয়রানি করে। এই হয়রানি আমাদের থাকেই। এটা এখন আমাদের জীবনের অংশ হয়ে গেছে। আমি সিঙ্গাপুরে চিকিৎসার জন্য গেছি, তারপরও আমাকে এগুলো ফেস করতে হয়েছে।

মির্জা ফখরুল প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ লাখ টাকা সহায়তা নিয়ে চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন। বিএনপি মহাসচিব সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকা অবস্থায় ফেসবুকে এমন একটি ভুয়া চেক ভাইরাল হয়। এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটা আমার রুচির বাইরে। এই সরকার এখানে এমন একটি সমাজ, এমন একটি জগৎ তৈরি করে ফেলেছে- যেখানে নোংরামি ছাড়া কিছু নেই। এটা খুব দুঃখজনক ব্যাপার। আমরা যারা রাজনীতি করি, আমরা যারা মুক্তিযুদ্ধের সঙ্গে জড়িত ছিলাম, আমরা যারা গণতন্ত্রের সংগ্রামে জড়িত আছি-আমাদের জড়িয়েও এ সমস্ত নোংরা কথাবার্তা ছড়ায়। দুর্ভাগ্যজনকভাবে সেটা তারা মিডিয়াতে, সোশ্যাল মিডিয়াতে ছড়ায়। যেটার উত্তর দেওয়াটা আমার জন্য লজ্জাকর ব্যাপার। ’

এর আগে সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সস্ত্রীক ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মির্জা ফখরুল। গত ২৪ আগস্ট চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান বিএনপি মহাসচিব ও তার স্ত্রী রাহাত আরা বেগম। দুজনেই নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন।

কয়েক বছর আগে মির্জা ফখরুলের ঘাড়ে ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ে। এছাড়া তার গলার ধমনিতে রক্ত চলাচলেও জটিলতা সৃষ্টি হয়েছিল। সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে তার চিকিৎসা হয়। তাকে চিকিৎসার ফলোআপের জন্য প্রতি বছর সিঙ্গাপুরে যেতে হয়। এছাড়া তার স্ত্রী রাহাত আরা বেগমের সম্প্রতি একটি অস্ত্রোপচার হয়। তিনিও সিঙ্গাপুরের র‌্যাফেলস হসপিটালে চিকিৎসা নেন।

আরও পড়ুন

সর্বশেষ