সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদপ্রবাসী সময়ইউকে ওয়েলস আওয়ামী লীগের উদ্দ্যোগে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক...

ইউকে ওয়েলস আওয়ামী লীগের উদ্দ্যোগে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

ইউকে ওয়েলস আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল  কাডিফের একটি রেষ্টুরেন্টে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে। UK AL
ওয়েলস আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রবাসের মুক্তিযোদ্ধের সংগঠক মোহাম্মদ ফিরোজ আহমদ  এর সভাপতিত্বে এবংওয়েলস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক এর পরিচালনায় উক্ত শোক সভায় ওয়েলস আওয়ামী লীগের  সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ মকিস মনসুর, সহ সভাপতি সাইফুল ইসলাম নজরুল, যুগ্ন সাধারন সম্পাদক  গোলাম মর্তুজা, যুগ্ন সাধারন সম্পাদক আলহাজ্ব লিয়াকত আলী, যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের সহ সভাপতি শাহাব উদ্দিন শাবুল, জয়নাল আহমদ শিবুল, হাবিবুর রহমান মকবুল, শাহ আনোয়ার আলী, আব্দুর রহমান মনা, ফারুক আহমেদ, বেলায়েত হোসেন খান, শেখ মোহাম্মদ আনোয়ার, হারুনুর রশিদ, মাহতাবউদ্দিন সাচ্চু, শাহ শাফি কাদির, আব্দুর রুউফ তালুকদার, শামীম আহমেদ, ফেরদৌস রহমান, শিয়াব উদ্দিন,  শামীম রহমান, ইসলাম উদ্দিন, শেখ সুমন তরফদার, সহ ওয়েলস আওয়ামী লীগ, নিউপোর্ট আওয়ামী লীগ-যুবলীগ, সোয়ানসি আওয়ামী লীগ-যুবলীগ ও ঘুয়েন্ট যুবলীগের নেতৃবৃন্দ ও বক্তব্য রাখেন। সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা  করেন  শেখ মোহাম্মদ আনোয়ার।
সভাপতির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য  ওয়েলস আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, প্রবাসের মুক্তিযুদ্ধের সংগঠক  মোহাম্মদ ফিরোজ আহমদ বলেন ৭৫ এর ১৫ ই আগস্টের হত্যাকাণ্ড শুধুমাত্র একজন রাষ্ট্র প্রধানকে হত্যা বা কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড ছিল না, এটা ছিল সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত বাংলাদেশ নামক রাষ্ট্রকে হত্যা করার একটি ষড়যন্ত্র।
দীর্ঘ লড়াই সংগ্রামের পর মানণীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বিগত সরকারের আমলে হত্যাকাণ্ডের বিচার করার মাধ্যমেবঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল সেই হত্যাকারীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করালেও হত্যাকাণ্ডের নেপথ্য নায়কদের বিচার করা হয়নি। জাতিকে পুরাপুরি কলঙ্কমুক্ত করতে হলে  এই ষড়যন্ত্রকারীদের নেপথ্য নায়কদের মুখোশ উন্মোচন করা সবচেয়ে জরুরি।
তারা গণতন্ত্র সমাজন্ত্র ধর্মনিরপেক্ষতার দর্শন ধ্বংসের ষড়যন্ত্রের অংশ হয়ে গিয়েছিল। তাদের অপরাধের শাস্তি বিধান করা উচিত। তিনি বলেন, সেরকম ঘটনার পুনরাবৃত্তি যাতে আর না হয় সেজন্য সতর্ক থাকতে হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিটি চিন্তা-চেতনা এবং গৃহীত সকল সিদ্ধান্তই স্মার্ট। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে দেশের সকল নাগরিকের চিন্তা-ভাবনাও স্মার্ট হতে হবে বলে উল্লেখ করে জননেতা মোহাম্মদ ফিরুজ  প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে আসন্ন নির্বাচনে আওয়ামীলীগকে পূণরায় ক্ষমতায় আনতে হলে দেশে বিদেশে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান  জানিয়েছেন।
আরও পড়ুন

সর্বশেষ