মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনজঙ্গি উগ্র সন্ত্রাসী সাম্প্রদায়িক অপশক্তিকে মুক্তিযুদ্ধের চেতনায় রুখতেই হবে

জঙ্গি উগ্র সন্ত্রাসী সাম্প্রদায়িক অপশক্তিকে মুক্তিযুদ্ধের চেতনায় রুখতেই হবে

২০০৫ সালের ১৭ আগস্ট “বিএনপি- জামায়াত জোট সরকারের আমলে দেশব্যাপী সিরিজ বোমা হামলার কলঙ্কজনক ১৭ বছরপূর্তির প্রাক্কালে মুক্তিযুদ্ধের প্রজন্ম – বৃহত্তর চট্টগ্রাম আয়োজিত প্রতিবাদী সমাবেশে বক্তারা বলেছেন, জঙ্গিবাদ, সন্ত্রাস ও উগ্রতা মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের রক্তে অর্জিত বাংলাদেশের জন্য নয় ; এসব ভ্রান্ত মতবাদ ও ঘৃণ্য ষড়যন্ত্র ব্যর্থ হবেই। নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় এই অপশক্তি রুখবেই। সিরিজ বোমা ও জঙ্গি হামলার সে ভয়াল দিন গুলো আর কোনো দিন ফিরে আসুক তা দেশপ্রেমিক জনগণ চায় না। বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনায় প্রগতির পথে ধাবিত হোক বাংলাদেশ-সে প্রত্যাশা দেশবাসীর। তারা সরকারকে মৌলবাদী সন্ত্রাসীদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ দেখানোর জন্য আহ্বান জানান।received_676735340568769

আজ ১৬ আগস্ট বুধবার বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার (অস্থায়ী) চত্বরে সংগঠনের সভাপতি আবদুল মালেক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী, মুক্তিযুদ্ধের প্রজন্মের নির্বাহী সভাপতি এডভোকেট সাইফুন নাহার খুশী, সহ সভাপতি মোহাম্মদ কামাল উদ্দিন,রাজীব চন্দ,যুগ্ম সাধারণ সম্পাদক দীপন দাশ,মাহি আল জিসা,ইলিয়াছ হায়দার, সাংগঠনিক সম্পাদক নবী হোসেন সালাউদ্দিন,সম্পাদক মন্ডলীর সদস‍্য জবরুত উল্লাহ, কোহিনুর আকতার,খোরশেদ আলম, ইশতিহাদ শিপন,আবদুর রহিম, এস.এম রাফি, কোহিনুর আখতার মুন্নি,পারভীন আকতার, সুমন দাশ প্রমূখ।

প্রসঙ্গত: দেশের ৬৩ জেলায় একই সময়ে নৃশংস এ বোমা হামলা চালায় নিষিদ্ধ ঘোষিত জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) নামের একটি জঙ্গি সংগঠন। দেশের সব জেলায় প্রায় ৫০০ পয়েন্টে এ হামলায় দু’জন নিহত এবং আহত হন অন্তত ১০৪ জন।

আরও পড়ুন

সর্বশেষ