বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক...

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন রেড ক্রিসেন্ট সোসাইটির

বিনম্র শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের স্মরণে নানা কর্মসূচীর আয়োজন করা হয়। কর্মসূচীর মধ্যে ছিলো- জাতীয় পতাকা, রেড ক্রিসেন্ট পতাকা ও কালো পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, কালো ব্যাজ ধারণ, আলোচনা সভা, ধানমণ্ডি ৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, দোয়া মাহফিল এবং রাজধানীর বিভিন্ন স্থানে ভাসমান মানুষের মাঝে খাবার বিতরণ।bdrcs
মঙ্গলবার সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সদর দপ্তরে চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্‌হাব এর নেতৃত্বে জাতীয় পতাকা, রেড ক্রিসেন্ট পতাকা ও কালো পতাকা অর্ধনমিতভাবে উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিবসের কর্মসূচী। পতাকা উত্তোলনের পর সদর দপ্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এক মিনিট নিরবতা পালন করা হয় বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের সকল শহীদদের স্মরণে। রেড ক্রিসেন্টের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।
পরে সোসাইটির প্রশিক্ষণ কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্‌হাব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. নূর-উর-রহমান, ব্যবস্থাপনা পর্ষদের সম্মানিত সদস্য রাজিয়া সুলতানা লুনা ও মস্তাক আহমেদ পলাশ। এসময় আরো উপস্থিত ছিলেন সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম, উপ-মহাসচিব সুলতান আহমেদ, বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্ত পরিচালকবৃন্দ, সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও সোসাইটির যুব স্বেচ্ছাসেবকগণ।
আরও পড়ুন

সর্বশেষ