বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
প্রচ্ছদটপসরকার গণতন্ত্রের সব প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে : মির্জা ফখরুল

সরকার গণতন্ত্রের সব প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে : মির্জা ফখরুল

মেগা উন্নয়ন করছে কিন্তু বন্যা ঠেকানোর কোনো ক্ষমতা সরকারের নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (৯ আগস্ট) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান অবৈধ সরকার জালিয়াতির মধ্য দিয়ে ক্ষমতায় এসে তা চিরস্থায়ী করতে পরিকল্পিতভাবে সংবিধান কাটছাঁট করে নিজেদের মতো করে নিয়েছে।

তিনি আরও বলেন, সরকার গণতন্ত্রের সব প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। দুর্নীতির মাধ্যমে দেশের অর্থনীতিকে শেষ করে দিয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানকে দলীয় প্রতিষ্ঠান বানিয়ে ফেলেছে, বিচারব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে।

দীর্ঘ ১৫বছর ধরে দুর্নীতি করে দেশের অর্থনীতিকে খাদের কিনারায় নিয়ে গেছে সরকার। সরকার সব প্রতিষ্ঠান ধ্বংস করে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছে, করেন তিনি।

সরকারের বিরুদ্ধে ৩৬টি রাজনৈতিক দল যুগপৎ ধারায় এক দফা দাবিতে আন্দোলন করছে বলে জানান তিনি।

তিনি বলেন, নির্বাচনের আগেই বিএনপি নেতাকর্মীদের সাজা দিয়ে একতরফা নির্বাচন করতে চাইছে সরকার৷ ফাঁকা মাঠে গোল দিয়ে নির্বাচনব্যবস্থাকে নিজের আয়ত্তে নিতে চাইছে অতীতের মতো। কারণ, তারা জানে বিএনপি নির্বাচনে অংশ নিলে নিশ্চিত পরাজয় হবে তাদের।

আওয়ামী লীগ ভালো করেই জানে, দেশে যদি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয় এবং বিরোধী দলগুলো অংশ নিতে পারে, জনগণ যদি ভোট দিতে পারে; তবে আওয়ামী লীগ নিশ্চিহ্ন হয়ে যাবে, যোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ আজ দেশে অস্থিরতা তৈরি করছে যেন জনগণ ভোট দিতে না পারে। দুটো নির্বাচন তারা করেছে, সেখানে ফাঁকা মাঠে গোল করে তারা ক্ষমতা দখল করে নিয়েছে। একটা বিনা প্রতিদ্বন্দ্বিতায়, আরেকটি ভোটের দিনের আগের রাতেই ভোট নিয়ে তারা নির্বাচন করেছে।

আরও পড়ুন

সর্বশেষ