শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয় হরতালের শেষ দিনেও বিক্ষিপ্ত সংঘর্ষ, বোমা বিস্ফোরণ, অগ্নিসংযোগ

হরতালের শেষ দিনেও বিক্ষিপ্ত সংঘর্ষ, বোমা বিস্ফোরণ, অগ্নিসংযোগ

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৮৪ ঘণ্টা হরতালের শেষ দিনেও বিক্ষিপ্ত সংঘর্ষ, বোমা বিস্ফোরণ, অগ্নিসংযোগ, মিছিল ও গাড়ি ভাঙচুর হয়েছে। বুধবার বিচ্ছিন্ন আগুন ও ককটেল বিস্ফোরণের মধ্য দিয়ে রাজধানীসহ সারাদেশে চলছে হরতাল।হরতাল সমর্থকেরা আগুন, ভাংচুর ও ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে। নাশকতার ঘটনা এড়াতে সারাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে জোরদার করা হয়েছে পুলিশি টহল। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য বিজিবি টহলও অব্যাহত রয়েছে।

সাতটার দিকে কারওয়ান বাজারে পেট্রোবাংলা অফিসের গলিতে চারটি ককটেল ও পৌনে সাতটায় তিব্বতের গলিতে দুটি ককটেল বিস্ফোরণ হয়। এছাড়া সকালে বেগুনবাড়ি এলাকায় যুবদল কর্মীরা হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশ ধওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় কয়েকটি হাতবোমা ফোটানো হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। ভোরে যাত্রাবাড়ীর শনিরআখড়া এলাকায় কয়েকটি ককটেল বিস্ফোরণ হয়েছে।

ভোর সাড়ে ৫টার দিকে সেচ্ছাসেবক দল হাতিরঝিলে হরতালের সমর্থনে মিছিল বের করে। পুলিশ বাধা দিলে সংঘর্ষ বেধে যায়। নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। এই সময় কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়। একই সময় সবুজবাগ থানাধীন মুগদায় যুবদলের মিছিল থেকে একটি ব্যাটারিচালিত রিকশায় আগুন দেয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ ধাওয়া দিলে পিকেটাররা পালিয়ে যায়। সকাল সাড়ে ৮টায় খিলগাঁও সিপাহীবাগ এলাকায় শিবিরের মিছিল থেকে কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টাধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ।

আরও পড়ুন

সর্বশেষ