মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদরাজনীতিবিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হলেন সাজ্জাদুল হাসান

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হলেন সাজ্জাদুল হাসান

নেত্রকোনায় সংসদীয় উপনির্বাচনে ভোট ছাড়াই এমপি নির্বাচিত হলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক একান্ত সচিব সাজ্জাদুল হাসান।

সোমবার (৩১ জুলাই) নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) উপনির্বাচনে অন্য কোনো প্রার্থী না থাকায় আনুষ্ঠানিকভাবে নৌকার এই প্রার্থীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

সোমবার (৩১ জুলাই) বিকেলে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বেলায়েত হোসেন চৌধুরী এ আসনে আওয়ামী লীগ ছাড়া কোনো প্রার্থী না থাকায় একক প্রার্থী হিসেবে সাজ্জাদুল হাসানকে এমপি ঘোষণা করেন।

এসময় ময়মনসিংহের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন অফিসার শেখ মু. হাবিবুর রহমান ও সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন।

আগামী ২ সেপ্টেম্বর এই উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এর আগে গত ২৪ জুলাই নৌকার মনোনীত প্রার্থী হিসেবে দলীয় নেতাকর্মীদের নিয়ে সাজ্জাদুল হাসান মনোনয়নপত্র জমা দেন। পরদিন ২৫ জুলাই প্রার্থিতা যাচাইবাছাই শেষে ৩১ জুলাই প্রত্যাহারের শেষ দিন অন্য কোনো প্রার্থী না থাকায় তাকে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হয়।

উল্লেখ্য, গত ১১ জুলাই ওই আসনের এমপি রেবেকা মমিন অসুস্থ হয়ে মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করার পর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২ সেপ্টেম্বর উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবার কথা ছিল।

আরও পড়ুন

সর্বশেষ