বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
প্রচ্ছদটপএফবিসিসিআইয়ের নির্বাচন সোমবার । জমজমাট প্রচারণা

এফবিসিসিআইয়ের নির্বাচন সোমবার । জমজমাট প্রচারণা

দুই মেয়াদ পর দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদের একাংশের নির্বাচন ঘিরে ব্যবসায়ী ঐক্য পরিষদ ও সম্মিলিত ব্যবসায়ী পরিষদ নামের দুই প্যানেলের নির্বাচনী প্রচার-প্রচারণা জমে উঠেছে। প্রার্থীরা ভোট চাইতে সাধারণ সদস্যদের কাছে যাচ্ছেন। বিভিন্ন ধরনের প্রতিশ্রুতিও দিচ্ছেন। উভয় প্যানেলের নির্বাচনী সমাবেশেও সাধারণ ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছেন। তাতে নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হবে—এমনটাই বলছেন প্রার্থীরা।

এফবিসিসিআইয়ের ২০২৩-২৫ মেয়াদে অ্যাসোসিয়েশন গ্রুপের ২৩ পরিচালক পদে ভোট হবে সোমবার। ঢাকার আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সেদিন সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ভোট দেবেন ১ হাজার ৯৯০ জন ব্যবসায়ী। আর এই পদের বিপরীতে ব্যবসায়ী ঐক্য পরিষদ ও সম্মিলিত ব্যবসায়ী পরিষদ ২৩ জন করে ৪৬ জন প্রার্থী দিয়েছে। এর বাইরে আছেন তিনজন স্বতন্ত্র প্রার্থী।

অ্যাসোসিয়েশন গ্রুপের পরিচালক পদে চেম্বার গ্রুপের ২৩ পদের জন্য শুধু ব্যবসায়ী ঐক্য পরিষদের প্রার্থী থাকায় ভোটের প্রয়োজন পড়ছে না। আর চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ৩৪ জন মনোনীত পরিচালক পদের বিপরীতে প্রার্থী আছেন ৩২ জন। দুটি পদ ফাঁকা রয়েছে। সব মিলিয়ে এফবিসিসিআইয়ের পরিচালক পদ ৮০টি।

আরও পড়ুন

সর্বশেষ