মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনবিএনপি নেতা আসলাম চৌধুরীকে জামিন দেয়নি হাইকোর্ট

বিএনপি নেতা আসলাম চৌধুরীকে জামিন দেয়নি হাইকোর্ট

মোসাদকাণ্ডে গ্রেফতার বিএনপি নেতা আসলাম চৌধুরীকে জামিন দেয়নি হাইকোর্ট। রোববার (৩০ জুলাই) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চে জামিন শুনানি ২ মাসের জন্য মুলতবি করে আদেশ দেন। রোববার জামিন শুনানির দিন ধার্য ছিলো। এদিন মামলার শুনানিতে হাইকোর্ট মন্তব্য করেন, ইস্ট ইন্ডিয়া কোম্পানি বনিক হয়ে এসে রাজদণ্ড নিয়ে বেরিয়ে গেছেন। এখন অন্যরাও আসবে।

এসময় আদালত আসলাম চৌধুরীকে জামিন না দিয়ে জামিন শুনানি ২ মাসের জন্য মুলতবি রাখেন। শুনানিতে, আসলাম চৌধুরীর বিরুদ্ধে কেনো তদন্ত রিপোর্ট দিতে পারছে না পুলিশ, তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন হাইকোর্ট। পুলিশের পক্ষ থেকে জানানো হয়, এই মামলায় আসামি বেশি থাকায় রিপোর্ট দিতে সময় প্রয়োজন।

এসময় অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর বলেন, এই আসামি মোসাদকাণ্ডে গ্রেপ্তার হয়েছেন। আদালত বলেন, কে ইসরায়েল আর কে আমেরিকা গেছে সেটা আমরা দেখবো না। ইস্ট ইন্ডিয়া কোম্পানি বনিক হয়ে ঢুকে রাজদণ্ড নিয়ে বের হয়ে গেছে। এখন অন্যরাও আসবে। এর আগে ২০১৪ সালে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় মামলা হয় আসলাম চৌধুরীর বিরুদ্ধে। ২০১৬ সালের ১৫ মে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে শাহবাগ থানার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এ ছাড়া আসলাম চৌধুরীর বিরুদ্ধে আরও প্রায় ২০টি মামলা রয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ