শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়চিকিৎসকদের অবরোধে চরম ভোগান্তি সাধারণ জনগণ

চিকিৎসকদের অবরোধে চরম ভোগান্তি সাধারণ জনগণ

শাহবাগ থেকে কাটাবন অভিমুখের সড়ক অবরুদ্ধ করে রেখেছেন পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা। এতে তীব্র ভোগান্তিতে পড়েছেন সাধারণ জনগণসহ জরুরী প্রয়োজনে বের হওয়া সকলেই। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বারবার অনুরোধ করার পরেও তারা সড়ক ছাড়ছেন না। চিকিৎসকরা বলছেন, ভাতা বৃদ্ধির দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা সড়ক ছাড়বেন না।

রোববার (১৬ জুলাই) পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা তাদের পূর্বঘোষিত কর্মসূচি বাস্তবায়নে শাহবাগ মোড়ে আসতে গেলে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশের বার বার অনুরোধের পরও সড়ক ছাড়ছেন না চিকিৎসকরা। পুলিশের সঙ্গে তাদের হাতাহাতির ঘটনাও ঘটেছে। চিকিৎসকরা বলছেন, তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কেউ সড়ক ছেড়ে যাবেন না। সাইন্সল্যাব থেকে শাহবাগ মোড়ে আসতে দেড় ঘণ্টার বেশি সময় লেগেছে বলে জানান মিডলাইন বাসের চালক মো. আতিক। তিনি বলেন, ডাক্তাররা সড়র অবরোধ করে রাখায় ২০ মিনিটের রাস্তা পার করতে দেড় ঘণ্টার জ্যাম উপেক্ষা করেছি।
মোটরসাইকেল চালক চালক মো. নিরব মিয়া জানান, নিউমার্কেট থেকে শাহবাগে আসতে ১ ঘণ্টা লেগে গেছে। তাও জ্যাম ছাড়ছে না। দীর্ঘক্ষণ এই জ্যামে বসে আছি। চিকিৎসকরা রাস্তা আটকে রাখছে। আবার দেখি, পুলিশের সাথেও ঝামেলা করেছে। সব মিলিয়ে ভুক্তভোগী আমরা সাধারণ জনগণ।পথচারী শামিম আহমেদ জানান, দীর্ঘক্ষণ ধরে বাসের জন্য বসে আছি। কিন্তু বাস আসছে না। চিকিৎসকরা সড়ক ছাড়ছে না। যারা জরুরী কাজে নিয়জিত তারাও এই সড়ক ব্যবহার করতে পারছেন না। এমনকি অ্যাম্বুলেন্স ও আসতে দিচ্ছেন না তারা।
 
এদিকে ডিএমপি রমনা বিভাগের উপ-কমিশনার মো. আশরাফ হোসেন চিকিৎসকদের সড়ক ছাড়ার আহ্বান জানিয়ে তাদের সড়কের এক পাশে অবস্থান নেয়ার জন্য অনুরোধ জানান। নিউমার্কেট জোনের এডিসি শাহেন শাহ বার বার চিকিৎসকদের বোঝানোর চেষ্টা করছেন। চিকিৎসকদের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটা টিম চাচ্ছেন। সেই পাঁচ জনকে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে পৌঁছে দেয়ার ব্যবস্থা করবেন বলে আশ্বাস দিচ্ছেন। তবে চিকিৎসকরা অশ্বত্ব হচ্ছেন না।
আরও পড়ুন

সর্বশেষ