শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদটপ১২ জুলাই সরকারবিরোধী আন্দোলনে নতুন ডাক দেওয়া হবে : আমীর খসরু

১২ জুলাই সরকারবিরোধী আন্দোলনে নতুন ডাক দেওয়া হবে : আমীর খসরু

আগামীকাল ১২ জুলাই সরকারবিরোধী আন্দোলনে নতুন ডাক দেওয়া হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। মঙ্গলবার (১১ জুলাই) সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গণঅধিকার পরিষদের (নুরপন্থি) সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি। একদফার আন্দোলন সামনে রেখে এই বৈঠক হয়।

আমীর খসরু বলেন, সরকারবিরোধী আন্দোলনে নতুন ডাক দেওয়া হবে। এর মাধ্যমে সমস্ত জাতিকে একসঙ্গে করে যুগপৎ আন্দোলনকে কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে নেওয়া হবে, সে জন্য ১২ জুলাই যৌথ ঘোষণা দেওয়া হবে। দলগুলো স্ব স্ব জায়গা থেকে এই ঘোষণা দেবেন। এর মাধ্যমে দাবি আদায়ে আমরা সফল হব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগণের সমর্থন নিয়ে বিএনপি এগিয়ে যাচ্ছে। বিএনপির সহিংসতার পথে হাঁটার প্রয়োজন নেই, জনগণ বিএনপির সঙ্গে আছে। সরকার জনবিচ্ছিন্ন হয়ে নিজেরাই সহিংসতার পথে হাঁটছে।

গণঅধিকার পরিষদের একাংশের সদ্য নির্বাচিত সভাপতি নুরুল হক নুর বলেন, আন্দোলনকে এগিয়ে নেওয়া হবে। আমরাও কর্মসূচি ঘোষণা করব। আওয়ামী লীগ শান্তি সমাবেশের নামে সহিংসতায় উসকানি দিচ্ছে। বিরোধীদলের শান্তিপূর্ণ কর্মসূচির দিন পাল্টা কর্মসূচি থেকে সরে আসার জন্য আওয়ামী লীগের প্রতি আহ্বান জানান তিনি ।

বৈঠকে বিএনপির পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন দলটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। অন্যদিকে গণঅধিকার পরিষদের পক্ষ থেকে নুর ছাড়াও দলটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁনসহ উচ্চতর পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ