বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদটপনাশকতার মামলায় ডা. শাহাদাতসহ ৪০ জনের বিচার শুরু

নাশকতার মামলায় ডা. শাহাদাতসহ ৪০ জনের বিচার শুরু

নগরের পাচঁলাইশ থানায় দায়ের করা নাশকতা, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানসহ বিএনপির ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৩ জুন) পঞ্চম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ নারগিস আক্তারের আদালত এই আদেশ দেন। এ সময় আদালতে ডা. শাহাদাত হোসেন ও আবু সুফিয়ানসহ ৩৬ জন উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী ফরিদ আহম্মেদ।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ২ নভেম্বর নগরের পাঁচলাইশ থানার এম মোহাম্মদ পশ্চিম পাশে এমদাদ আলী গামী রোড গামী চলাচলের রাস্তার উপর নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা ও সরকারের উন্নয়ন বাধাগ্রস্থ এবং স্থিতিশীলতা নষ্ট করার উদ্দেশ্য ষড়যন্ত্রমূলক গোপন বৈঠকে মিলিত হয়েছিল।

এ ঘটনায় ডা. শাহাদাত হোসেনসহ ৩০ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন তৎকালীন পাচঁলাইশ থানার উপ পরিদর্শক (এসআই) মো. আশরাফুল কবির। ২০২০ সালের ৩১ অক্টোবর ৪০ জনকে আসামি করে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগ পত্র জমা দেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আহমেদ কামরুল ইসলাম চৌধুরী বলেন, পাঁচলাইশ থানায় দায়ের করা নাশকতা, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেনসহ বিএনপির ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। আদালতে আসামিদের অব্যাহতি চেয়ে আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন। আগামী ১৬ আগস্ট সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেছেন আদালত। অভিযোগ গঠনের বিরুদ্ধে উচ্চ আদালতে রিভিশন দায়ের করা হবে।

আরও পড়ুন

সর্বশেষ