শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদজাতীয়বিএনপি কথায় কথায় হরতাল দেয়; মানুষ পুড়িয়ে মারে : শেখ হাসিনা

বিএনপি কথায় কথায় হরতাল দেয়; মানুষ পুড়িয়ে মারে : শেখ হাসিনা

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বিএনপি গণতন্ত্রের ভাষা বোঝে না। যার কারণে তারা কথায় কথায় হরতাল দেয়; মানুষ পুড়িয়ে মারে। শনিবার বিকেলে মৌলভীবাজারের বড়লেখা ডিগ্রি কলেজ মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, বিএনপি যখনই ক্ষমতায় আসে তখন বাংলাদেশের মানুষের জীবনে কেয়ামত এসে যায়। এর আগে বড়লেখা ও জুড়ী উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে বড়লেখা পিসি উচ্চবিদ্যালয় মাঠের জনসমাবেশে বক্তব্য দেন।

মৌলভীবাজারবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, এবার আওয়ামী লীগ সরকারের এসে ২৬ হাজার ২০০ প্রাথমিক বিদ্যালয় সরকারি করেছে। আগামীতে ক্ষমতায় এলে বড়লেখা ডিগ্রি কলেজ সরকারি করে দেব। তিনি বলেন, আগামীতে প্রতি উপজেলায় একটি করে স্কুল ও একটি করে কলেজ সরকারি হবে। আওয়ামী লীগ সরকার দেশে শিক্ষার হার বাড়াতে চায়। আর বিএনপি নেত্রী হরতাল দিয়ে শিক্ষার্থীদের পরীক্ষা নস্যাৎ করতে চান। তাদের কাজ হচ্ছে দুর্নীতি করা আর হরতাল দিয়ে মানুষ খুন করা। তিনি বলেন, আমরা স্বাস্থ্যখাতেও অনেক কাজ করেছি। ১০০ শয্যার হাসপাতালগুলো ২৫০ ও ২৫০ শয্যার হাসপাতালগুলোগু ৫০০ শয্যায় উন্নীত করেছি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশের মানুষ ভালো থাকুক সেটাই আমি চাই। সবচেয়ে বেশি সংখ্যক হাজি আওয়ামী লীগের আমলে সৌদি গিয়েছেন। খালেদা জিয়ার উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘ওনি দুই ছেলের পড়াশোনার জন্য প্রতি মাসে সরকারের কাছ থেকে টাকা নিয়েছেন। কী শিক্ষা দিয়েছেন ছেলেদের? দুর্নীতির ডিগ্রি অর্জন করেছে তার ছেলেরা’।

জেএসসি পরীক্ষা চলাকালে বিএনপি-জামায়াত জোটের হরতাল দেয়ার সমালোচনা করেন শেখ হাসিনা। তিনি বলেন, ‘ওনি (খালেদা জিয়া) হরতাল দিয়েছেন ৬০ ঘণ্টা, কিন্তু এতে তিনি কী অর্জন করেছেন? ওনি মানুষ মেরেছেন, ছোটো ছোটো শিশুদের রক্ত দিয়েছেন। পুড়িয়ে মানুষ মেরেছন। কাজের মধ্যে কাজ এটাই করেছেন। ১৫ বছরের শিশু মনির বাবার সাথে বেড়িয়েছিল। তাদেরকে বিএনপি-জামায়াতের লোকেরা পুড়িয়ে মেরেছে। আপনারা চিন্তা করতে পারেন, এটা কতো বড় জালেম?’।

আওয়ামী লীগের সভাপতি বলেন, ‘বিএনপি নেত্রীর নির্দেশে তার কর্মীরা গাড়ি পোড়ায়, বাস পোড়ায়, রেললাইনে আগুন দেয়। ছেলেমেয়েরা লেখাপড়া শিখবে, ওনি (খালেদা জিয়া) তাও করতে দেবেন না। মনির, মোস্তাফিজরা মারা গেছে, অন্যরা ‍মৃত্যুর সথে পাঞ্জা লড়ছেন’।

তিনি বলেন, ‘বিএনপি নেত্রী এতিমদের টাকা মেরে খেয়েছেন। এখন ভয়ে কোর্টে হাজিরা দেন না। তিনি জানেন- মামলায় হাজিরা দিলে শাস্তি হবে। কথায় আছে- চোরের মন পুলিশ পুলিশ। উনারও একই অবস্থা।’ আবারো নৌকা মার্কায় ভোট চেয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘আমাদের লক্ষ্য- বাংলাদেশ হবে উন্নত-সমৃদ্ধ দেশ। সবাই উন্নত জীবন যাপন করবে। এজন্য আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশের উন্নতি হয়।’

আরও পড়ুন

সর্বশেষ