শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদজাতীয়বিএনপির শীর্ষ ৫ নেতাকে রিমান্ড চেয়ে দুপুরের দিকে আদালতে পাঠানো হবে

বিএনপির শীর্ষ ৫ নেতাকে রিমান্ড চেয়ে দুপুরের দিকে আদালতে পাঠানো হবে

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

হরতালে গাড়ি ভাঙ্গচুর মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিএনপির শীর্ষ ৫ নেতাকে রিমান্ড চেয়ে দুপুরের দিকে আদালতে পাঠানো হবে। ঢাকা মহানগর গেয়েন্দা পুলিশ (ডিবি) এ তথ্য নিশ্চিত করেছে। সূত্র জানায়, আটক বিএনপির ৫ শীর্ষ নেতার বিরুদ্ধে নতুন কোনো মামলা দায়েরের বিষয়ে সিদ্ধান্ত এখনো হয়নি। তবে আটকের ২৪ ঘণ্টার মধ্যে আদালতে পাঠানোর যেহেতু আইনি বাধ্যবাধকতা রয়েছে, সেহেতু তাদের পুরনো মামলায় গেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে।

এক্ষেত্রে গত ৬০ ঘণ্টার হরতালে রাজধানীর পল্টন, মতিঝিলসহ বিভিন্ন থানায় দায়ের হওয়া মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখানো হতে পারে। আগে দায়েরকৃত বিস্ফোরক, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার অভিযোগে ওইসব মামলায় এ ৫ নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন জানানো হবে বলেও সূত্রটি জানায়।

এদিকে শনিবার সকালে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু পরিবারের সদস্যরা গোয়েন্দা পুলিশের সঙ্গে যোগাযোগ করেছে। বাসা থেকে সরবরাহ করা নাস্তাও খেয়েছেন শিমুল ও মিন্টু। এ ব্যাপারে মহানগর পুলিশের সহকারী কমিশনার আবু ইউসুফ জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত দেবে সেই ভাবে কাজ করা হবে।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে বিএনপির স্ট্যান্ডিং কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, এম কে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আওয়াল মিন্টু, চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাসকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ।

আরও পড়ুন

সর্বশেষ