সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনবঙ্গবন্ধুর জুলিও কুরি পদকপ্রাপ্তি বিশ্ব দরবারে বাঙ্গালির জন‍্য অনন্য সম্মান ও গৌরবের

বঙ্গবন্ধুর জুলিও কুরি পদকপ্রাপ্তি বিশ্ব দরবারে বাঙ্গালির জন‍্য অনন্য সম্মান ও গৌরবের

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উদ‍্যোগে বঙ্গবন্ধুর জুলিও কুরি পদকপ্রাপ্তির ৫০ বছর পূর্তি পালনোপলক্ষে আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস‍্য অধ‍্যাপক ড. অনুপম সেন বলেছেন, বঙ্গবন্ধুর সমগ্র জীবন শান্তির সাধনায় উৎসর্গকৃত ছিল। বৈশ্বিক পরিমন্ডলে তাঁর নীতি ও দর্শন আজও মুক্তিকামী মানুষকে অনুপ্রাণিত করে। বঙ্গবন্ধুকে এই পদক প্রদান ছিল সদ‍্য স্বাধীন বাংলাদেশের জাতির পিতার কর্মের প্রতি বিশ্ব স্বীকৃতি এবং প্রথম আন্তর্জাতিক সম্মান। জুলিও কুরি পদকপ্রাপ্তির সুবর্ণ জয়ন্তী পালন বাঙ্গালির জন‍্য অনন‍্য গৌরব ও সম্মানের।বঙ্গবন্ধুর অসাধারণ প্রজ্ঞা, মানবিকতা,পররাষ্ট্রনীতি এবং কালজয়ী সংগ্রামের মাধ‍্যমে বাঙ্গালিকে স্বাধীনতা এনে দিয়েছেন তেমনি সমগ্র বিশ্বে শান্তি ও মানবতার দূত হিসেবে অধিষ্ঠিত হয়েছেন। নেলসন ম‍্যান্ডেলা,ফিদেল ক‍্যাষ্ট্রো,নেহেরু, কামাল নাসের,পাবলো নেরুদা, লুথার কিং,ইয়াসির আরাফাত প্রমূখ বিশ্ব নেতাদের নামের তালিকায় বঙ্গবন্ধুর নামের সংযোজন প্রমাণ করে বিশ্ববাসীর কাছে আমাদের জাতির পিতার সম্মান ও মর্যাদা হিমালয়সম মর্যাদায় অধিষ্ঠিত। তিনি আজ ২৮ মে রবিবার বেলা ১১ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।FB_IMG_1685278638269

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এম. এ সালামের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক শেখ মোঃ আতাউর রহমান। জেলা আওয়ামী লীগ নেতা বেদারুল আলম চৌধুরী বেদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহ সভাপতি অধ‍্যাপক মঈনুদ্দিন,এডভোকেট ফখরুদ্দিন চৌধুরী,মোঃ আবুল কালাম আজাদ,আফতাব উদ্দিন চৌধুরী, মহিউদ্দিন আহমেদ রাশেদ, আবুল কাশেম চিশতী, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম তালুকদার,সম্পাদক মন্ডলীর সদস‍্য ইঞ্জিনিয়ার মোঃ হারুন,আলহাজ্ব জাফর আহমেদ,
আলাউদ্দিন সাবেরী,এনায়েত হোসেন নয়ন, আসম ইয়াছিন মাহমুদ,কার্যনির্বাহী সদস‍্য ফোরকান উদ্দিন আহমেদ,মোহাম্মদ সেলিম উদ্দিন,গোলাম রব্বানী,আখতার উদ্দিন মাহমুদ পারভেজ,সাহেদ সরোয়ার শামীম,সাদাত আনোয়ার সাদী,মোহাম্মদ মহিউদ্দিন,জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সেলিম সাজ্জাদ, মৎসজীবি লীগের সভাপতি হারুনুর রশীদ,সাধারণ সম্পাদক শফিউল আলম,যুব মহিলা লীগের আহ্বায়ক রওশন আরা রত্না, যুগ্ম আহ্বায়ক এড.জুবাইদা সরোয়ার নিপা,ছাত্রলীগ সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু প্রমূখ।
সভায় এম এ সালাম বলেন,বিশ্ব আজ যুদ্ধ বিগ্রহসহ নানা দ্বন্দ্ব সংঘাতে বিপর্যস্ত,তখন বঙ্গবন্ধুর শান্তি পুরস্কার প্রাপ্তির সুবর্ণ জয়ন্তী বিশ্ববাসীকে স্মরণ করে দেয় যে,বিশ্ববাসীর সামনে শান্তির কোনো বিকল্প নেই।তিনি বলেন,যারা নির্বাচন বানচালের অপচেষ্টা করবে মার্কিন ভিসা নীতি তাদের জন‍্য বুমেরাং হবে।
শেখ আতাউর রহমান বলেন, বঙ্গবন্ধুর জীবনের মূলনীতিই ছিল শান্তি। তিনি যে মুক্তি সংগ্রামের ডাক দিয়েছিলেন;তার মধ‍্যে শুধু রাজনৈতিক স্বাধীনতা নয়,ছিল নির্যাতীত শোষিত বঞ্চিত মানুষের শান্তির স্বপ্নও।

আরও পড়ুন

সর্বশেষ