মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদশিক্ষাঙ্গনঅতীশ দীপঙ্কর ইউনিভার্সিটিতে নজরুল জন্মজয়ন্তী উদযাপিত

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটিতে নজরুল জন্মজয়ন্তী উদযাপিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মজয়ন্তী উপলক্ষে ২৫ মে ২০২৩, বৃহস্পতিবার, সমকাল সুহৃদ সমাবেশ, এডাস্ট কর্তৃক অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজিতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ফুলেল শ্রদ্ধা, আলোচনা, নাচ-গান, আবৃত্তিসহ নানা আয়োজনে দ্রোহ, প্রেম ও চেতনার কবি জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মজয়ন্তী উদ্যাপন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এ্যাডভোকেট লিয়াকত সিকদার।FB_IMG_1685024404314

কুসংস্কার, ধর্মান্ধতা ও বৈষম্যের বিরুদ্ধে লড়াই করা এই কবির জন্মজয়ন্তী অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট নজরুল গবেষক ও অর্থ মন্ত্রণালয়ের উপসচিব মো: জেহাদ উদ্দিন। আরও আলোচক হিসেবে উপস্থিত বক্তব্য রাখেন সমকালের পরিকল্পনা সম্পাদক ও লেখক ফারুক ওয়াসিফ। এছাড়া, উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য  সৈয়দ মোহাম্মদ হেমায়েত হোসেন।

প্রধান অতিথি এসময় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সংগীত চর্চায় অসাম্প্রদায়িকতা, দ্রোহ, নারী-পুরুষের সমতা, বহুমুখী প্রতিভা এবং মুক্তি সংগ্রামে লেখনীর মাধ্যমে তাঁর উৎসাহ দানের বিষয়ে আলোকপাত করেন। প্রেম ও গণমানুষের কবি নজরুল প্রসঙ্গে প্রধান আলোচক বলেন, তিনি (নজরুল) ছিলেন বাঙ্গালী জাতির অনুপ্রেরণা, আদর্শ ও শক্তি। তারুণ্যে পথ চলার জন্য তার কবিতা ও গান সাহস জোগাবে। শিক্ষায়, ব্যক্তিজীবনে ও কর্মক্ষেত্রে তাকে ধারণ করতে পারলে, আমরা এগিয়ে যাবো বহুগুন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ.কে.এম দেলোয়ার হোসেন, রেজিস্ট্রার জনাব মো. আব্দুল কাইউম সরদার, পরীক্ষা নিয়ন্ত্রক মো: কামরান চৌধুরীসহ বিভিন্ন বিভাগের এ্যাডভাইজর, চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। আলোচনা শেষে কেক কাটেন সুহৃদ সমাবেসের শিক্ষার্থীবৃন্দ। এরপর আমন্ত্রিত অতিথিদের ক্রেস প্রদানের মাধ্যমে শুভেচ্ছা জানানো হয়। আলোচনা সভা শেষে সমকাল এডাস্ট সুহৃদ কমিটির শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

আরও পড়ুন

সর্বশেষ