শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদটপভূমি মন্ত্রণালয় একটি সেবামুখী মন্ত্রণালয় : ভূমিমন্ত্রী

ভূমি মন্ত্রণালয় একটি সেবামুখী মন্ত্রণালয় : ভূমিমন্ত্রী

কর্মক্ষেত্রে শুদ্ধাচার চর্চার স্বীকৃতি সরূপ ভূমি মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত দপ্তর/সংস্থার ছয়জন কর্মকর্তা-কর্মচারী ২০২১-২২ অর্থ বছরের জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন। আজ সোমবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার প্রাপ্তদের হাতে সন্মাননা সনদ ও স্মারক তুলে দেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। এ সময় শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান ভূমিমন্ত্রী। ভূমি সচিব মোঃ খলিলুর রহমান সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন।Press Release_Land Ministry_220523_1

পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চোধুরী বলেন স্মার্ট ভূমিসেবার অন্যতম অনুষঙ্গ সুশাসন। আমরা যতই সিস্টেম বদল করিনা কেন, সিস্টেমের অপারেটর তথা পেছনের মানুষ যদি দক্ষ এবং সততা পরায়ণ না হন, চূড়ান্তভাবে উদ্দেশ্য পূরণ হবেনা। দক্ষ এবং সততা পরায়ণ গণকর্মচারী সুশাসন নিশ্চিতকরণের জন্য অপরিহার্য।

 ভূমি মন্ত্রণালয় একটি সেবামুখী মন্ত্রণালয় উল্লেখ করে ভূমিমন্ত্রী এ সময় বলেন, ভূমি মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত দপ্তর/সংস্থায় কর্মরত সবাইকে ভূমিসেবা গ্রহীতার সন্তুষ্টির কথা মাথায় রেখে কাজ করতে হবে।

জনগণকে সরকারের পরিকল্পিত স্মার্ট ভূমিসেবা বিষয়ে অবগত করা, ভূমিসেবায় নাগরিক অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা এবং দ্রুত প্রযোজ্য সেবা দেওয়ার মাধ্যমে ভূমিসেবা সপ্তাহ ২০২৩ সফল করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন ভূমিমন্ত্রী। তিনি বলেন, ভূমিসেবা সপ্তাহ ভূমিসেবা গ্রহণকারী, জমির মালিক এবং ভূমিসেবা প্রদানকারী সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মাঝে সৌহার্দপূর্ণ সম্পর্ক বৃদ্ধি করার এক চমৎকার উপলক্ষ।

ভূমি মন্ত্রণালয়ের আওতাভুক্ত ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র-এর পরিচালক মো: আরিফ, ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. মো. জাহিদ হোসেন পনির পিএএ, ব্যক্তিগত কর্মকর্তা মো: খলিলুর রহমান ভূঞাঁ, সাঁট-মুদ্রাক্ষরিক মো: মনজুর রহমান, অফিস সহায়ক মো: আব্দুর রহমান এবং অফিস সহায়ক মো: সাদ্দাম হোসেন নিজ নিজ ক্যাটাগরিতে ২০২১-২২ অর্থ বছরের শুদ্ধাচার পুরস্কার অর্জন করেন। অনুষ্ঠানে ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তারা অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ