শুক্রবার, মে ২৪, ২০২৪
প্রচ্ছদআরো খবর......হরতালে ১৮ জন হত্যায় আইনগত পদক্ষেপ

হরতালে ১৮ জন হত্যায় আইনগত পদক্ষেপ

ষ্টাফ রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

সম্প্রতি ১৮ দলীয় জোটের ডাকা ১২০ ঘণ্টার হরতালে সারাদেশে ১৮ জনকে হত্যা করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর। শুক্রবার বেলা ১১টায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউটে গণপ্রকৌশলী দিবস ও আইডিইবির ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন। তিনি বলেন, এ সকল হত্যার দায় বিরোধী দলকে নিতে হবে।

তিনি বলেন, সুচিন্তিত ভাবনায় বিরোধী দলের ৬ দিনের হরতাল অবৈধ। এর নৈতিক কোনো  ভিত্তি নেই। হরতালে মানুষ হত্যার মাধ্যমে অন্যের অধিকার হরণ করা হয়েছে, এটি মানবাধিকারও লঙ্ঘনও বটে। মানবাধিকার লঙ্ঘনের দায়ে তাদের অভিযুক্ত করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রি বলেন, হরতাল ডেকে নেতারা বাড়িতে ঘুমিয়ে কতিপয় দৃস্কৃতিকারীদের মাঠে নামিয়ে বোমা মারা, বাসে আগুন দেওয়া, ব্যবসা প্রতিষ্ঠান জোর করে বন্ধ করে দেওয়া, লুণ্ঠন করাসহ নানা ধরনের ঘটনা ঘটিয়েছে। এদের প্রতিহত করে জনগণের জানমালের নিরাপত্তা দেওয়া রাষ্ট্রের সর্বোচ্চ কাজ। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাই করছে।

সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, গণতান্ত্রিক ধারা বজায় রাখতে আমরা আলোচনায় রাজি। কিন্তু কোনো ভীতিকর পরিবেশ সৃষ্টি করে আলোচনা সরকার করবে না। কারণ আমরা কারো ভয়ে ভীত সন্ত্রস্ত নয়।

আইডিইবি‘র সভাপতি একেএম হামিদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- আইডিইবি’র সাধারণ সম্পাদক শামসুর রহমান, বিটিভির মহাপরিচালক ম. হামিদ, মোয়াজ্জেম হোসেন রতন এমপি প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ