সোমবার, জুন ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়সরকারের সদিচ্ছা না থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় : সিইসি

সরকারের সদিচ্ছা না থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় : সিইসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, সরকারের সদিচ্ছা না থাকলে নির্বাচন কমিশনের একার পক্ষে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব নয়। সোমবার (১৫ মে) দুপুরে জাতীয় পার্টির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

চলমান পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনসহ বিভিন্ন বিষয়ে জাতীয় পার্টির অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনটি কেমন হয়েছে দিনশেষে এটাই দেখার বিষয়। প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হলে নির্বাচন অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে। আর নির্বাচন যেন প্রতিদ্বন্দ্বিতামূলক হয় তার দায়িত্ব রাজনৈতিক দলগুলোর উপরেও বর্তায় বলে অভিমত সিইসির।

এর আগে জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু অভিযোগ করেন, চলমান সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করছেন শাসকদলের প্রার্থীরা। বরিশালের রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে শাসকদলের প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগ তুলে তাকে প্রত্যাহার করার আবেদন করা হয়েছে বলেও জানান তিনি। ইলেক্টনিক ভোটিং মেশিনের (ইভিএম) বিষয়ে তিনি বলেন, সাধারণ মানুষের ইভিএমের প্রতি আস্থা নেই এবং আগামী জাতীয় নির্বাচন ইভিএমে না করার বিষয়ে সন্তুষ্টির জানান তিনি।

আরও পড়ুন

সর্বশেষ