শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদটপজাহাঙ্গীর আলমকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ

জাহাঙ্গীর আলমকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ

 দলীয় সিদ্ধান্তের বাইরে যাওয়ায় গাজীপুর সিটির সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করেছেন দলটির সম্পাদকমণ্ডলীর সদস্যরা। রোববার (১৪মে) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক অনুষ্ঠিত হয়। জাহাঙ্গীর আলমকে দল থেকে স্থায়ী বহিষ্কারের সুপারিশের বিষয়টি বৈঠকে উপস্থিত একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে জানিয়েছেন।

বৈঠক সূত্রে জানা গেছে, সম্পাদকমণ্ডলীর সদস্যরা বলেন, গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম দলের ক্ষমা পাওয়ার পরও দলীয় শৃঙ্খলা ভঙ্গে লিপ্ত রয়েছেন। নিজের প্রার্থিতা অবৈধ হওয়ার পরও মায়ের জন্য মাঠে কাজ করছেন তিনি। দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তিনি তার সব ক্ষমতা দেখাচ্ছেন। দলে থেকে দলীয় শৃঙ্খলা মানবেন না, তা হতে পারে না। আমরা তা স্থায়ী বহিষ্কার চাচ্ছি। আগামীতে দলের যেকোনো বৈঠকে দলের নেত্রীর কাছে বিষয়টি তুলে ধরার কথাও জানান তারা।

এ সম্পর্কে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, সিটি করপোরেশনের পাঁচ নির্বাচন নিয়ে বৈঠকে আমাদের কথা হয়েছে। এখানে কিছু অভিমত এসেছে। সেই অভিমত সঠিক জায়গায় পৌঁছে দেওয়া হবে। বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দীপু মনি, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, আবদুস সোবহান গোলাপ, ফরিদুন্নাহার লাইলী, শাম্মী আহমেদ ও আমিনুল ইসলাম।

এ ছাড়াও ছিলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, উপ-দপ্তর বিষয়ক সম্পাদক অ্যাড. সায়েম খান, কার্যনির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ