মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনঈদের শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি নির্বাচনের বার্তা পৌঁছে দেবেন আ.লীগ নেতারা

ঈদের শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি নির্বাচনের বার্তা পৌঁছে দেবেন আ.লীগ নেতারা

জাতীয় নির্বাচনের আগে এটাই শেষ ঈদুল ফিতর। তাই এ নির্বাচনকে ঘিরে এখন থেকে সক্রিয় আওয়ামী লীগের নেতারা। ইতোমধ্যে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দলীয় সংসদ সদস্য ও নেতাদের গ্রামে গ্রামে গিয়ে ঈদ করার নির্দেশনা দিয়েছেন। ঈদের শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি দলের নেতাকর্মীদের নির্বাচনী জনসংযোগ চালানোর নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাশাপাশি জনসংযোগ করে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরার পাশাপাশি বিএনপি-জোটের দেশবিরোধী ষড়যন্ত্রের বিষয়ে জনগণকে সজাগ থাকার নির্দেশনাও দিয়েছেন। অনেকে প্রধানমন্ত্রীর নির্দেশনার পর ঢাকা ছেড়ে নিজ নিজ এলাকায় অবস্থান করছেন।1682004226.7

জানা যায়, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন মীরসরাইয়ের শান্তিরহাটে গ্রামের বাড়ি এলাকার ঈদগাঁতে। এরপর নিজ বাড়িতে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

এরপর সারাদিন বাড়িতে অবস্থান নিয়ে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। দ্বিতীয় দিন সন্ধ্যায় তিনি চট্টগ্রাম নগরের বাসায় চলে আসবেন। সেখানে তৃতীয় দিনও বিভিন্ন জেলা ও মহানগর নেতাদের ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি ২১ এপ্রিল বিকালে ঢাকা থেকে চট্টগ্রামে আসবেন। ২২ এপ্রিল সকালে নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ার পদুয়া ইউনিয়নের নিজ বাড়িতে যাবেন। সেখানে ঈদগাহ ময়দানে নামাজ আদায় এবং স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। ২৩ এপ্রিল রাতে তিনি ঢাকার উদ্দেশে রওনা হবেন।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আনোয়ারা উপজেলার হাইলধরের নিজ বাড়িতে ঈদের নামাজ আদায় করবেন। পরে বাবার কবর জিয়ারতের মধ্যদিয়ে ঈদের ব্যস্ততা শুরু হবে মন্ত্রীর। সেখানে স্বজন ও নেতাকর্মীদের সময় দিয়ে সন্ধ্যায় নগরের সার্সন রোডের নিজ বাসভবনে দলের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে তিনি ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। যদি শনিবার ঈদ হয় রোববারও নগরের সার্সন রোডের নিজ বাসভবনে দলের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে তিনি ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। যদি রোববারে ঈদ হলে তিনি সোমবার রাষ্ট্রপতির শপথ অনুষ্ঠানে অংশ গ্রহণ করবেন।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল নগরের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর পিতা প্রয়াত নগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জিয়ারত করবেন। চশমাহিলস্থ বাসভবনে দলের নেতাকর্মীসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের সর্বস্তরের নেতাকর্মী এবং নানান শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী নগরের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। নামাজ আদায় শেষে পিতা জহুর আহমদ চৌধুরীর কবর জিয়ারত করবেন। এরপর তিনি নগরের দামপাড়া পল্টন রোডের বাসভবনে দলের সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম সাতকানিয়া থানার বারদোনা গ্রামের বাড়িতে ঈদের নামাজ আদায় করবেন। সেখানে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের দ্বিতীয় দিনেও গ্রামের বাসভবনে দলের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে তিনি ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন নগরের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। সেখান থেকে তিনি কদম মোবারক মসজিদের পাশে পিতা-মাতার আত্মীয়-স্বজনের কবর জেয়ারত করবেন। এরপর আন্দরকিল্লাস্থ নিজ বাসভবনে দলের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম ঈদের নামাজ আদায় করবেন হাটহাজারী উপজেলার শিকারপুরস্থ গ্রামের বাড়িতে। এরপর নিজ বাড়িতে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের দ্বিতীয়ও দিনেও গ্রামের বাড়িতে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান সাতকানিয়া থানার খাগরিয়া ইউনিয়নে গ্রামের বাড়িতে ঈদের নামাজ আদায় করবেন। আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ও নানান শ্রেণি-পেশার মানুষের সঙ্গে তিনি ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন।

আরও পড়ুন

সর্বশেষ