বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদআরো খবর......চূড়ান্তভাবে নিবন্ধন পেল বিডিসময়২৪ ডট কম

চূড়ান্তভাবে নিবন্ধন পেল বিডিসময়২৪ ডট কম

নির্ধারিত প্রক্রিয়া ও যাচাইবাছাই শেষে সরকারের চূড়ান্ত নিবন্ধন (রেজিস্ট্রেশন) পেল দেশের অন্যতম শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল বিডিসময়২৪ ডট কম (bdsomoy24.com)। সম্প্রতি বাংলাদেশ সচিবালয় থেকে তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার মোঃ শাহেনুর মিয়া স্বাক্ষরিত এই নিবন্ধন সনদ ইস্যু করা হয়েছে। এতে জানানো হয়, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৭ (সংশোধিত ২০২০) অনুযায়ী বর্ণিত শর্তসাপেক্ষে বিডিসময়২৪ ডট কম কে অনলাইন পোর্টাল হিসেবে নিবন্ধন (রেজিস্ট্রেশন) প্রদান করা হয়েছে। তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার মোঃ শাহেনুর মিয়া সচিবালয়ে তার নিজ কার্যালয়ে বিডিসময়২৪ ডট কম এর প্রকাশক ও সম্পাদক ফখরুল ইসলাম চৌধুরী পরাগ এর হাতে এ সনদ তুলে দেন। এর আগে ১৩ ফেব্রæয়ারী ২০২৩ তারিখে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রেস-১ শাখা থেকে উপ সচিব ড. ভেনিসা রড্রিক্স স্বাক্ষরিত এক আদেশে এই নিবন্ধনের অনুমোদন দেওয়া হয়েছে।Received Online Approval Bdsomoy24.com

বিডিসময়২৪ ডট কম এর প্রকাশক ও সম্পাদক ফখরুল ইসলাম চৌধুরী পরাগ নিবন্ধনের অনুমোদনের পর এক প্রতিক্রিয়ায় একইসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তিনি বলেন, নিবন্ধন পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। এর ফলে আমাদের দায়িত্ব ও কর্তব্য আরও বেড়ে গেল। মূহূর্তেই সর্বশেষ সংবাদ সকলের কাছে পৌঁছে পৌঁছতে বিডিসময় টিম আরও দায়িত্ব ও গতিশীলতার সাথে সামনের দিকে এগিয়ে যাবে বলে প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সম্পাদক ফখরুল ইসলাম চৌধুরী পরাগ আরো বলেন, সরকারি এ স্বীকৃতি ও অনুমোদনের মাধ্যমে অনলাইন গণমাধ্যম আরও পরিশীলিত হবে এবং অপসাংবাদিকতা বন্ধ হবে। অপসাংবাদিকতার কারণে গণমাধ্যমের মর্যাদা যেভাবে নষ্ট হচ্ছে, তাও নিয়ন্ত্রণে আসবে।
তিনি আরো বলেন, মূলধারার গণমাধ্যমের পাশাপাশি অনলাইন গণমাধ্যমও বর্তমান ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে অগ্রনি ভূমিকা পালন করবেন। গণমাধ্যমের জন্য তৈরিকৃত নীতিমালা ও রেজিস্ট্রেশনের আওতায় আনায় অনলাইনে ভুঁইফোড় গণমাধ্যমের তৎপরতা কমে যাবে।

আরও পড়ুন

সর্বশেষ